1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
আনসারের জন্য ৩০ হাজার শটগান কেনা হচ্ছে - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

আনসারের জন্য ৩০ হাজার শটগান কেনা হচ্ছে

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৪৫ বার পড়া হয়েছে

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার ১২ বোর শটগান এবং এসব শটগানের জন্য ৩০ লাখ কার্তুজ বা গুলি আমদানি করছে সরকার। এ জন্য সরকারের ব্যয় হবে ১৪৭ কোটি ৪৮ লাখ টাকা। এসব শটগান ও কার্তুজ ইতালি, তুরস্ক ও যুক্তরাজ্য থেকে সংগ্রহ করে সরকারকে সরবরাহ করবে মেশিন টুলস ফ্যাক্টরি।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে শটগান ও গুলি আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এই প্রস্তাবসহ বৈঠকে মোট ১৩টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, ৩০ হাজার ১২ বোর শটগানের জন্য ব্যয় হবে ১০৯ কোটি টাকা। ৩০ লাখ কার্তুজ কেনায় ব্যয় হবে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা।

তিনি আরও জানান, বিভিন্ন সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য অস্ত্র কেনা হয়। তারই ধারাবাহিকতায় এবারও কেনা হচ্ছে।

এদিকে আরব আমিরাত থেকে ৫০ হাজার টন সার আমদানির দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে কমিটি। কোটেশন ইনকুয়েরির মাধ্যমে ২৫ হাজার টন ইউরিয়া সার আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এ সার সরবরাহ করবে মেসার্স আরএস লিমিটেড সিঙ্গাপুর। প্রতি টনের দাম ৩০৪ দশমিক ৪১ ডলার।

অতিরিক্ত সচিব জানান, আরও একটি প্রস্তাবের মাধ্যমে ২৫ হাজার টন ইউরিয়া আমদানির প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। এসব সার সরবরাহ করবে মেসার্স হাইড্রোকার্বন, ঢাকা। এ ছাড়া চলতি অর্থবছরে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে কাতার থেকে আমদানি করা সারের অনুমোদন দেওয়া হয়েছে।

মোস্তাফিজুর রহমান জানান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি প্রকল্পের আওতায় ৪২০ কোটি টাকা ব্যয়ে ২ লাখ ৪ হাজার ৯৯০টি খুঁটি কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। কনটেক কনস্ট্রাকশন, পোলস অ্যান্ড কংক্রিটক্যাসেল কনস্ট্রাকশন কোম্পানি এবং বাংলাদেশ মেশিনারিজ ফ্যাক্টরি এসব খুঁটি সরবরাহ করবে।

এ ছাড়া কমিটি বুধবারের বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়ের আরও আটটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications