1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে আবারও সুপারিশ - Daily Cox's Bazar News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে আবারও সুপারিশ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৫৬ বার পড়া হয়েছে

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা এবং অবসরে যাওয়ার বয়স বাড়ানোর বিষয়টি পুনরায় বিবেচনার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৩১তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে তথ্য ক্যাডারের বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাস (ক্যাডার কম্পোজিশন) ও ডিজি পদকে গ্রেড-১ এ উন্নীতকরণের প্রস্তাবটি আগামী ১ মাসের মধ্যে বাস্তবায়নের সুপারিশ করেছে এ সংক্রান্ত কমিটি। একই সঙ্গে, দেশের উন্নয়ন ব্যবস্থাপনার বৃহৎ স্বার্থে বিসিএস (প্রশাসন) ও বিসিএস ইকোনোমিক ক্যাডার একীভূত করণের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ নিতে তাগিদ দিয়েছে কমিটি।

বৈঠকে আরও বলা হয়েছে, একই কর্মস্থলে তিন বছরের বেশি কর্মরত থাকা কর্মকর্তা-কর্মচারীদের তালিকাটি সঠিক ও সুষ্ঠুভাবে প্রণয়ণের সুপারিশ করেছে কমিটি। পাশাপাশি এ তালিকাটি আরও পরীক্ষা-নিরীক্ষা করে কমিটির পরবর্তী বৈঠকে উত্থাপনের সুপারিশ করা হয়।

ভূমি ব্যবস্থাপনা ও জমি ক্রয়-বিক্রয় সংক্রান্ত সরকারি নির্ধারিত ফি অনলাইনের মাধ্যমে জমা দেওয়া এবং জমি নিবন্ধনের ফিসহ এ সংক্রান্ত অন্য বিষয়গুলোকে স্বচ্ছ করার জন্য আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে কমিটির সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এ বি এম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আবদুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের সচিব, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications