1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
দায়িত্ব গ্রহণের একদিনের মধ্যেই সামরিক কাউন্সিলর প্রধানের পদত্যাগ - Daily Cox's Bazar News
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

দায়িত্ব গ্রহণের একদিনের মধ্যেই সামরিক কাউন্সিলর প্রধানের পদত্যাগ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ৪২৭ বার পড়া হয়েছে

সুদানের দীর্ঘ ৩০ বছরের শাসক ওমর আল বসিরকে ক্ষমতাচ্যুত করার একদিনের মাথায় পদত্যাগ করেছেন দেশটির সামরিক কাউন্সিলের প্রধান আওয়াদ ইবনে আউফ।  গতকাল শুক্রবার দায়িত্ব গ্রহণের একদিন পর পদত্যাগের ঘোষণা দেন সামরিক অভ্যুত্থানের নেতা।

বিবিসি বলছে, শুক্রবার রাষ্ট্রীয় টেলিভিশনে নিজের উত্তরসূরি হিসেবে লেফটেন্যান্ট জেনারেল আবদেল ফাত্তাহ আবদেলরহমান বুরহানের নাম ঘোষণা করেন দেশটির  প্রতিরক্ষামন্ত্রী আওয়াদ।

প্রসঙ্গত, রুটির দাম বাড়ানোর প্রতিবাদে ব্যাপক জন-বিক্ষোভের পর সুদানের প্রেসিডেন্ট ওমর আল-বশিরকে গত বৃহস্পতিবার দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে দেশটির সেনাবাহিনী।

এর পর সামরিক কমান্ডার জেনারেল আউফ নিজেকে সামরিক কাউন্সিলের প্রধান ঘোষণা করেছিলেন। কিন্তু ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট বসিরের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগ তোলে সুদানের উত্তেজিত জনতা। তাই তীব্র আন্দোলন অব্যাহত রাখে তারা।

শুক্রবার প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘেরাও করে জনতা। এতে জনতার ঢল নামে। এর পরিপ্রেক্ষিতেই পদত্যাগের ঘোষণা দেন আওয়াদ ইবনে আউফ।

দেশটিতে জরুরি অবস্থা উপেক্ষা করে রাজধানী খার্তুমে অবস্থান করে বিক্ষোভরত জনতা আউফের পদত্যাগের ঘটনাকে স্বাগত জানিয়েছে। গত দুদিনে সরকারবিরোধী বিক্ষোভ সমাবেশ চলাকালে নিহত হয়েছে কমপক্ষে ১৬ এবং আহত হয় ২০।

বিক্ষোভের অন্যতম আয়োজক সুদানের প্রফেশনালস অ্যাসোসিয়েশন বলেছে, ইবনে আউফের পদত্যাগকে বিক্ষোভকারীরা তাদের বিজয় হিসেবে দেখছেন। তারা বলছেন, সুদানের ক্ষমতা বেসামরিক সরকারের হাতে হস্তান্তর না করা পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications