1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
স্মার্টফোনের ইশারায় চলবে জুতা! - Daily Cox's Bazar News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

স্মার্টফোনের ইশারায় চলবে জুতা!

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯
  • ৪৩৭ বার পড়া হয়েছে

তথ্য প্রযুক্তি ডেস্ক : 

স্মার্টফোন দিয়ে তো আমরা কতোকিছুই করছি এখন। আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোন ছাড়া যেন চলেই না। আপনার স্মার্টফোন এখন যদি পায়ের জুতাকেও চালায়, তাহলে তো আর কোনো কথাই থাকলো না। স্মার্টফোন নিয়ন্ত্রণ করবে আপনার জুতাকে- শুনতে অবাক লাগলেও সেটা সত্যি হতে চলেছে।

বিশ্বখ্যাত স্পোর্টস ওয়্যার ব্র্যান্ড নাইকি নিয়ে এসেছে স্মার্টফোন কন্ট্রোলযুক্ত নতুন স্পোর্টস শু। নতুন এই জুতার ফিতা আছে, কিন্তু সেটা আপনাকে কসরত করে বাঁধতে হবে না। আপনার এবং আপনার পায়ের অবস্থানের সঙ্গে নিজেকে ঠিকই মানিয়ে নেবে নাইকির এই স্মার্ট জুতা।

আপনার খেলার সময়ে একরকম, যখন হাঁটবেন বা বসে থাকবেন তখন আপনার সময় অবস্থান বুঝে জুতার ফিতা নিজেকে পরিবর্তন করে নেবে। এই স্পোর্টস শু হলো সেল্‌ফ লেসিং। প্রযুক্তির ভাষায় ‘পাওয়ার লেসেস’ বলা হচ্ছে। আপনার হাতের স্মার্টফোনের বাটনটি চেপেই মুহূর্তের মধ্যে জুতার ফিতা লাগাতে, খুলতে, টাইট বা ফিটিং করে নেওয়া যাবে।

বাস্কেটবল খেলোয়াড়দের কথা মাথায় রেখেই নাইকির এই জুতাটি তৈরি হয়েছে। তবে শুধু বাস্কেটবল নয়, অন্য বিভিন্ন খেলোয়াড়দের কথাও এখন চিন্তা করা হচ্ছে।

জুতাটি চার্জেবল। প্রতি জোড়া জুতার জন্য একটি করে রিচার্জিং ম্যাট থাকবে। যেটা জুতার সঙ্গেই বিনামূল্যে পাওয়া যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে এই জুতাটি পাওয়া যাবে। দাম ধরা হয়েছে ৩৫০ মার্কিন ডলার, বাংলাদেশে প্রায় ৩০ হাজার টাকা। আসছে ফেব্রুয়ারিতে এটি বিশ্ববাজারে আসতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications