সংবাদ শিরোনাম

কক্সবাজারে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজারে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছে। দেশের অন্যান্য স্থানের মতো কক্সবাজারেও মঙ্গলবার সকালে এ উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও র‌্যালী। জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেন। ডিজিটাল বাংলাদেশ আজ দেশে-বিদেশে প্রশংসিত ও অনুকরণীয়। দেশের মানুষ এই রূপকল্পের সুফল ভোগ করছে।

জেলা প্রশাসক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে বাংলাদেশ আইসিটি ক্ষেত্রে অকল্পনীয়ভাবে অগ্রসর। আমাদের ইন্টারনেট ডেনসিটি অনেক বেশি। বিশ্বের মধ্যে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় আমরা অনেকখানি এগিয়ে। শিক্ষার্থীদের এর সদ্ব্যবহার করে সাধারণ শিক্ষার পাশাপাশি তথ্য ও প্রযুক্তিগত শিক্ষায় নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। তা না হলে বিশ্বের সাথে তাল মিলিয়ে অগ্রসর হওয়া যাবে না।
এ সময় পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মোহাম্মদ মাহিদুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) আশরাফ হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটবৃন্দ, জেলা তথ্য অফিসার মো: নাসির উদ্দিন, সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক পিন্টু আরেং,সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ,সুশীল সমাজের নেতৃবৃন্দ, কলেজ-উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

বার্ণঢ্য র‌্যালী কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এতে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ইকবাল হোসাইন সহ বিভিন্ন কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

Editor- Sayed Mohammad SHAKIL.
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী