সংবাদ শিরোনাম

সাবেক এমপি ইউসুফের চিকিৎসার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের জন্য যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা তার একান্ত সচিব সাজ্জাদুল হাসান ইতোমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন।
রোববার (৭ জানুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম জানান, গত কিছুদিন ধরে চট্টগ্রাম-৭ আসনের সাবেক এই জনপ্রতিনিধির অসুস্থতা ও মানবেতর জীবনযাপনের খবর সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। এ বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচরে আসলে আজ সকালে তিনি ওই নির্দেশ দেন।
মোহাম্মদ ইউসুফ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) একজন নেতা। তিনি ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে নৌকা প্রতীকে নির্বাচন করেন। ওই নির্বাচনে ইউসুফ যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর ভাই এনডিপির প্রার্থী গিয়াস কাদের চৌধুরীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।
ইউসুফ রাঙ্গুনিয়া কলেজে পড়ার সময় ছাত্র ইউনিয়নে যুক্ত হন। ৬৭ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা ১৯৭৩ সালে কর্ণফুলী পাটকলে কেরানীর চাকরিতে যোগ দেওয়ার মধ্যে দিয়ে কর্মজীবন শুরু করেন। ২০০৭ সালে তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং পরে তার শরীরের একাংশ অবশ হয়ে যায়। এরপর আরও নানা ব্যধি তার দেহে বাসা বাঁধে। সম্প্রতি তার পায়েও পচন ধরেছে। কিন্তু আর্থিক সচ্ছলতায় না থাকায় তার চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না।
Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী