সংবাদ শিরোনাম

পর্যটনে বিরূপ প্রভাব ফেলছে রোহিঙ্গা

মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা জনগোষ্ঠীর অনুপ্রবেশের ফলে পর্যটনশিল্পের ওপর বিরূপ প্রভাব পড়ছে বলে জানিয়েছেন সম্প্রতি নিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। গতকাল মঙ্গলবার সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এসব তথ্য জানান।

আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো জানান, রোহিঙ্গাদের আগমনে দেশের অন্যতম প্রধান পর্যটন গন্তব্য বান্দরবান, কক্সবাজারসহ সংলগ্ন এলাকার পর্যটনশিল্পের ওপর বিরূপ প্রভাব পড়ছে। তবে পর্যটকদের নির্বিঘ্নে চলাফেরার বিষয়ে ট্যুরিস্ট পুলিশ, স্থানীয় প্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো তত্পর রয়েছে। মন্ত্রী বলেন, ২০১৫ সালে বাংলাদেশে মোট ভ্রমণকারীর সংখ্যা ছিল ৬ লাখ ৪৩ হাজার ৯৪ জন। ২০১৬ সালে এ সংখ্যা বৃদ্ধি পেয়ে ৭ লাখ ১৬ হাজার ৭২৮ জনে দাঁড়িয়েছে।

মে মাসে চালু হবে রূপসী বাংলা হোটেল : আগের শেরাটন বর্তমান রূপসী বাংলা হোটেলটি সংস্কারকাজ শেষে চলতি বছরের মে মাসের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বলে জানান বিমানমন্ত্রী। হোটেলটি ২০১৪ সালের সেপ্টেম্বর মাস  থেকে সংস্কারের জন্য বন্ধ করা হয়।

এদিকে গতকাল বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরে এক মতবিনিময় সভায় মন্ত্রী বলেছেন, দেশের বিনিয়োগ, বাণিজ্য ও আমদানি-রপ্তানি কার্যক্রম বৃদ্ধির সঙ্গে ক্রমেই বিমান ও বিমানবন্দরের কার্যক্রম গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। তাই বেবিচকের প্রকল্পগুলোতে আরো গতি আনতে হবে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী