সংবাদ শিরোনাম

ঢাকায় আসছেন তিন দেশের প্রেসিডেন্ট

ইন্দোনেশিয়া, সুইজারল্যান্ড ও ভিয়েতনামের প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে আসছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকে উইদোদো চলতি মাসের শেষ সপ্তাহে এবং ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রুং তান সাং ও সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট এলেন বার্সেট ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর করবেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, তিন দেশের এই হাই প্রোফাইল প্রেসিডেন্টের সফরসূচি চূড়ান্ত করতে ব্যস্ত সময় পার করছে মন্ত্রণালয়। আগামী কয়েকদিনের মধ্যে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের দিনক্ষণ চূড়ান্ত হবে। ইন্দোনেশিয়ার দূতাবাসের সঙ্গে এ ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ চলছে।
এ বিষয়ে সুইজারল্যান্ড দূতাবাসের এক কর্মকর্তা জানান, চলতি বছরে বাংলাদেশে সুইজারল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের একটি সফর হওয়ার কথা। তবে কে আসবেন, কবে আসবেন এ বিষয়ে বিস্তারিত আমাদের কাছে নেই।
এদিকে ভিয়েতনামের প্রেসিডেন্ট আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফর করবেন বলে জানা গেছে। এখন সফর চূড়ান্ত করতে কথাবার্তা চলছে। এ বিষয়ে ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ আলাপচারিতায় বলেন, ফেব্রুয়ারিতে ভিয়েতনামের প্রেসিডেন্টের বাংলাদেশের সফরে সম্ভাবনা আছে। দুদেশের মধ্যে এ নিয়ে কথাবার্তা চলছে।

ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদি গত বছর সেপ্টেম্বরে বাংলাদেশ সফর করেন। সে সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে কথা বলতে এলেও তিনি দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী