সংবাদ শিরোনাম

অবসরে রোনালদিনহো

অবশেষে বুটজোড়া তুলে রাখার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা রোনালদিনহো। ৩৭ বছর বয়সী এই তারকা ২০১৫ সালের পর পেশাদার কোনও দলের হয়ে খেলেননি। রোনালদিনহোর অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাই ও অ্যাজেন্ট রবার্তো অ্যাসিস।

সাবেক বার্সালোনা তারকা ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জয় ছাড়াও ২০০৬ সালে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। তার আগের বছর জেতেন ব্যালন ডি অ’র।

রোনালদিনহো ক্যারিয়ার শুরু করেন গ্রেমিওর হয়ে। পিএসজি হয়ে সেখান থেকে চলে যান বার্সেলোনায়। ৫ বছর বার্সায় কাটিয়ে যোগ দেন এসি মিলানে। বার্সায় লা লিগার দুটি শিরোপা ও চ্যাম্পিয়নস লিগ জয় ছাড়াও এসি মিলানে ২০১০-১১ মৌসুমে জেতেন সিরি আ’র শিরোপা।
তার অবসরের বিষয়টি নিয়ে খোলাসা করে রবার্তো অ্যাসিস জানান, ‘সে থেমে গেলো, এখানেই ইতি ঘটলো সব কিছুর।’ সম্ভবত রাশিয়া বিশ্বকাপের পরই তার বিদায় সংবর্ধনার কথা জানিয়েছেন রোনালদিনহোর ভাই, ‘এখন বড় ও ভালো কিছু তার বিদায়ের জন্য চিন্তা করা উচিত। আশা করছি আগস্টে রাশিয়া বিশ্বকাপের পরই হবে।’

রোনালদিনহোর বিদায়কে মনে রাখতে বড় আয়োজন থাকতে পারে বলে জানিয়েছেন রবার্তো অ্যাসিস। সেখানে ব্রাজিলীয় দলকেও দেখা যেতে পারে।

রোনালদিনহো স্মরণীয় হয়ে আছেন ২০০২ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে বাঁকানো সেই ফ্রিক দিয়ে। ইংল্যান্ডের বিপক্ষে খেলা সেই ম্যাচে ৪৯ মিনিট পর্যন্ত ১-১ গোলে সমতায় ছিল ব্রাজিল। ম্যাচের গতি পাল্টাতে পারছিল না কোনও মতেই। সেই ম্যাচেই ৫০ মিনিটে শৈল্পিক এক ফ্রি কিক নিয়ে জালে বল ঢুকিয়ে দেন রোনালদিনহো। ইংলিশ গোলরক্ষকও কিছু করার ক্ষমতা দেখাতে পারেননি সেই কিকে। সেই ম্যাচটিই ২-১ গোলে জিতে সেমি ফাইনালের টিকিট কাটে ব্রাজিল।

Editor- Sayed Mohammad SHAKIL.
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী