সংবাদ শিরোনাম

রেকর্ডের পাশাপাশি ফাইনাল নিশ্চিত বাংলাদেশের

মিরপুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৬৩ রানের ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। খাতা-কলমের হিসাব বলছে, যে কোনো দলের বিপক্ষে রানের দিক থেকে এটাই সবচেয়ে বড় ব্যবধানের জয় টাইগারদের। নতুন এই রেকর্ড গড়ার পাশাপাশি আরও একটি সুসংবাদ এনে দিয়েছে সাকিব-মাশরাফিরা। এরই মধ্যে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের টিকিটও নিশ্চিত করেছে তারা।

বাংলাদেশের ফাইনাল নিশ্চিতের সমীকরণটা মেলাতে একটু হিসাব কষতে হবে।  সিরিজে প্রতি ম্যাচ জিতলে বিজয়ী দলের মিলবে ৪ পয়েন্ট। বোনাস পেলে মিলবে আরও ১ পয়েন্ট। গত ম্যাচে জিম্বাবুয়েকে আট উইকেটে হারিয়ে বোনাসসহ ৫ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আর আজ খাতায় লিখিয়েছে আরও ৫ পয়েন্ট। দুই ম্যাচ জিতে বাংলাদেশের দখলে মোট ১০ পয়েন্ট।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে-দুদলেরই সামনে দুটি করে ম্যাচ। কারো পক্ষেই দুই ম্যাচই জেতা সম্ভব না। জিম্বাবুয়ে যদি দুই ম্যাচ জেতে, তাহলে অন্তত এক ম্যাচ হারতেই হবে শ্রীলঙ্কাকে। কারণ একটা ম্যাচে মুখোমুখি হবে তারা। শ্রীলঙ্কারও অবস্থা একই।

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের কেউ পরের দুটি ম্যাচ জিতলে তাদের পয়েন্ট বোনাসসহ হবে সর্বোচ্চ ১০। আর বাংলাদেশ পরের দুটি হারলেও থেকে যাবে আগের ১০ পয়েন্ট।

জিম্বাবুয়ের বর্তমান পয়েন্ট ৪। পরের দুটি ম্যাচ বোনাসসহ জিতলে তাহলে তাদের পয়েন্ট হবে ১৪। এদিকে শ্রীলঙ্কা পরের দুই ম্যাচে বোনাসসহ জিতলে তাদের সর্বোচ্চ পয়েন্ট হবে ১০। জিম্বাবুয়ে তখন বাংলাদেশকে বোনাসসহ হারালেও ৯ পয়েন্টের বেশি পাবে না। সে ক্ষেত্রে ফাইনালে চলে যাবে শ্রীলঙ্কাই। আর এভাবেই আজকেই ফাইনাল নিশ্চিত বাংলাদেশের।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী