1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
কলেজের সেই রাস্তায় গভীর রাতে মাটি ভরাট, আটক ৪ - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

কলেজের সেই রাস্তায় গভীর রাতে মাটি ভরাট, আটক ৪

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৯ মার্চ, ২০১৮
  • ১৯৪ বার পড়া হয়েছে

প্রশাসনের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গভীর রাতে কক্সবাজার সরকারি কলেজের সেই রাস্তায় মাটি ভরাটকালে অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্সের নেতৃত্বে  অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, মোঃ ইসমাইল (৫৫), মোঃ জাফর উল্লাহ্ (৩০), মোঃ ছলিম উল্লাহ্ (২৮) এবং মোঃ নুর। এদের মধ্যে মো. ইসমাঈল ছাড়া অন্য তিনজন শ্রমিক। মো. ইসমাঈল সরাসরি পাহাড় কেটে সরকারি কলেজের ওই রাস্তার মাটি ভরাটের অন্যতম হোতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স জানান, বিরোধপূর্ণ জায়গা হওয়ায় সরকারি কলেজের জন্য বরাদ্দ দেয়া ২নং রাস্তার নির্মাণ কাজ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের রোববার লিখিত নির্দেশ দেয়া হয়। কিন্তু তা না মেনে গভীর তারা ওই রাস্তায় মাটি ভরাট করছিল। এই খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে মাটি ভরাটকালে হাতেনাতে চারজনকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন শ্রমিক ও একজন হোতা।

তিনি বলেন, ‘আটককৃতদের মধ্যে পাহাড় কেটে অবৈধভাবে ওই রাস্তার মাটি ভরাট করার কাজে সরাসরি জড়িত মোঃ ইসমাইল। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বাকি ৩ জন দৈনিক শ্রমিক হিসেবে কাজ করায় তাদেরকে মানবিক বিবেচনা করা হবে।’ আপাতত আটক চারজন কক্সবাজার সদর মডেল থানায় রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, কক্সবাজার সরকারি কলেজের জন্য ২নং রাস্তা নির্মাণের জন্য সাড়ে ১০লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু নির্দিষ্ট স্থানে রাস্তা নির্মাণ করে কলেজের আওতাভুক্ত বিচারাধীন জায়গার রাস্তা নির্মাণ করছিল প্রকল্প কমিটি। কলেজ কর্তৃপক্ষের অভিযোগ, এফাজ উল্লাহ নামে এক ব্যক্তির প্লটে যাওয়ার সুবিধার্থে ওই স্থানে রাস্তাটি নির্মাণ করছিল। যা কলেজের কোনো কাজে আসবে না। এই সংক্রান্ত জাতীয় দৈনিকসহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়েছে। এই ইস্যুতে প্রতিবাদ করায় ১৭ মার্চ কলেজ ছাত্রলীগের নেতারা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরীকে লাঞ্ছিত করেছেন অভিযোগ করেছিলেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications