1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
৫ হাজার ট্রাক অস্ত্র পাঠিয়েছে আমেরিকা: প্রেসিডেন্ট এরদোগান - Daily Cox's Bazar News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

৫ হাজার ট্রাক অস্ত্র পাঠিয়েছে আমেরিকা: প্রেসিডেন্ট এরদোগান

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ২২ এপ্রিল, ২০১৮
  • ৩০১ বার পড়া হয়েছে
 

সিরিয়াকে কেন্দ্র করে যেন বিশ্ব রাজনীতির দৃশ্যপটের বড় পরিবর্তন দেখা যাচ্ছে। এখন খবর আসছে আমেরিকা নাকি তার মিত্রপক্ষের কাছে বিনা বিনামূল্যে অস্ত্র দিচ্ছে যা তুরস্কের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে। এমনটাই দাবি করছেন এরদোগানের। খবর তুর্কি এনটিভি।

এক সাক্ষাৎকারে এরদোগান বলেন, আমেরিকা ও তার মিত্ররা তুরস্কের কাছে অস্ত্র বিক্রির প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। অথচ তারা নিষিদ্ধ হওয়া কুর্দি গেরিলাদেরকে অস্ত্র যোগান দিচ্ছে। তিনি বলেন, “আমরা অর্থ দিয়ে আমেরিকার কাছ থেকে অস্ত্র কিনতে পারি না অথচ দুঃখজনকভাবে আমেরিকা ও তার মিত্ররা জঙ্গি সংগঠনগুলোকে বিনামূল্যে সেই অস্ত্র ও গোলাবারুদ দিচ্ছে। অতএব হুমকিটা কোথা থেকে আসছে? এই হুমকি প্রাথমিকভাবে আসছে কৌশলগত মিত্রদের কাছ থেকে।”

তুর্কি প্রেসিডেন্ট বলেন, “সিরিয়ায় অস্ত্রের চালান পাঠানো অব্যাহত রেখেছে আমেরিকা। সিরিয়ার উত্তরাঞ্চলে আমেরিকা ৫,০০০ ট্রাক অস্ত্র পাঠিয়েছে।”

সিরিয়ার কুর্দি পিপলস প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি-কে জঙ্গি সংগঠন হিসেবে মনে করে তুরস্ক। অন্যদিকে, তুরস্কের মিত্র আমেরিকা এই সংগঠনকে অস্ত্র ও প্রশিক্ষণ দিয়ে সহায়তা করে আসছে এবং সিরিয়া এদেরকে মিত্র হিসেবে ব্যবহার করছে। গত ডিসেম্বর মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াইপিজি-কে ৩৯ কোটি ৩০ লাখ ডলারের অস্ত্র দেওয়ার অনুমোদন দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications