সংবাদ শিরোনাম

পর্যটকবরণে প্রস্তুত কক্সবাজার

শুক্রবার থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। ভ্রমণপিয়াসু মানুষও এ ছুটির জন্য মুখিয়ে থাকেন। তারা বের হন মনোমুগ্ধকর স্থানগুলো ঘুরে কর্মব্যস্ত জীবনে একটু প্রশান্তি নিতে। আর এ সময় পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত দেশের পর্যটন স্পটগুলো। ঈদের ছুটিতে সাধারণত দম ফেলার সুযোগ পান না পর্যটনসংশ্লিষ্টরা। কিন্তু এ সময় তারা অনেকটা উদ্বিগ্ন। প্রকৃতির বৈরী আচরণ হতে পারে বড় ক্ষতির কারণ। অতিবৃষ্টি, পাহাড়ি ঢল, বন্যার কারণে পর্যটনে ধস নামতে পারে। এমনই আশঙ্কার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা। আবার অনেকের প্রত্যাশা, দ্রুতই প্রকৃতির আচরণ স্বাভাবিক হয়ে আসবে।

পর্যটকদের বরণে কক্সবাজারের হোটেল-মোটেলগুলোকে রঙ লাগিয়ে ও সংস্কার করে নতুন সাজে সাজানো হয়েছে। ইতোমধ্যে হোটেল মালিকরা বুকিংও কিছুটা পেয়েছেন। তবে ঝড়-বৃষ্টি থাকলে কিছু বুকিং বাতিল হওয়ারও আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। তার পরও ঈদের ছুটিতে পর্যটন জমে উঠবে বলে আশা তাদের।

কক্সবাজার হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি সাখাওয়াত হোসেন জানান, পুরো রমজানে হোটেলগুলোয় সংস্কার কাজ চলেছে। ঈদের পরদিন থেকে ব্যবসা করার জন্য প্রস্তুত কক্সবাজারের হোটেল ব্যবসায়ীরা।

হোটেল দ্য কক্সটুডের এজিএম আবু তালেব শাহ জানান, ঈদের পরদিন

থেকে কয়েকদিন তাদের হোটেলে টানা বুকিং রয়েছে। তারা ঈদ উপলক্ষে কয়েকটি অফার দেওয়ার কথাও জানান। হোটেল সিগালের জিএম রুমি জানান, ঈদের পরদিন থেকে তাদের বুকিং রয়েছে। তবে যেভাবে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে, তা অব্যাহত থাকলে বুকিং বাতিল হওয়ার আশঙ্কা করছেন তিনি।

সৈকত ঝিনুক মার্কেটের সাবেক সভাপতি কাশেম আলী বলেন, আমরা সবকিছু নিয়ে ঈদের পরদিন থেকে ব্যবসা করার জন্য প্রস্তুত।

রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডের চেয়ারম্যান শফিকুর রহমান বলেন, ঈদের পরদিন থেকে অনেক পর্যটক আসবে এ আশায় বসে আছি।

কক্সবাজারের পর্যটন স্পট, বিশেষ করে হিমছড়ি, ইনানীকে নতুন করে সাজানো হয়েছে। পর্যটন ব্যবসায়ী ও দরিয়ানগর পর্যটন গ্রুপের চেয়ারম্যান এম সায়েম ডালিম জানান, দরিয়ানগরে শিশুদের জন্য বেশ কিছু রাইড ঈদের পরদিন থেকে চালু করা হবে। এতে কক্সবাজারে আগত পর্যটক ও তাদের সন্তানরা আনন্দ করতে পারবে। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যরা প্রস্তুত রয়েছে। এখন থেকে তাদের দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী