সংবাদ শিরোনাম

ভয়ংকর হয়ে উঠছে হারিকেন ফ্লোরেন্স

হারিকেন ফ্লোরেন্স আরও শক্তিশালী হয়ে আঘাত হানতে পারে। তাই আগামী ৪৮ ঘণ্টায় প্রাণনাশী প্লাবনের আশঙ্কা করা হচ্ছে। আমেরিকার আবহাওয়াবিদরা এ তথ্য জানিয়েছেন।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, হারিকেন ফ্লোরেন্স ঘণ্টায় ২২৫ কিলোমিটার গতিতে আঘাত হানতে পারে। আগামীকাল বৃহস্পতিবার উত্তর ক্যারোলাইনার উইলমিংটনের কাছে হারিকেনটি আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এরইমধ্যে ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসি, উত্তর এবং দক্ষিণ ক্যারোলাইনায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে উত্তর ক্যারোলাইনার গভর্নর রয় কুপার বলেন, এই ঘূর্ণিঝড় একটি দানব। এটা খুবই বড়, ভয়াবহ, প্রাণনাশী ও ঐতিহাসিক হারিকেন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টারের সবশেষ আপডেট অনুযায়ী, হারিকেন ফ্লোরেন্স উত্তর ক্যারোলাইনার কেপ ফিয়ারের এক হাজার ৭৮ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থান করছিল। তারা জানাচ্ছে, মঙ্গলবার রাত এবং বুধবারে এই হারিকেনটি আরও শক্তিশালী হবে। সতর্কবার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার দিনের শেষদিকে এটি দুর্বল হয়ে পড়বে বলে তারা ধারণা করা হচ্ছে।

হারিকেন ফ্লোরেন্সের আঘাতে উত্তর ক্যারোলাইনার সাউথপোর্টে ব্রুনসউইক পরমাণুচুল্লি ক্ষতিগ্রস্ত হতে পারে। এছাড়া এই ঘূর্ণিঝড়ের কারণে ভার্জিনিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনায় ১০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী