সংবাদ শিরোনাম

শাকিবের প্রযোজনায় যেসব সিনেমা আসছে

চিত্রনায়ক শাকিব খান প্রযোজিত প্রথম ছবি ‘হিরো দ্য সুপারস্টার’। শাকিবের এসকে ফিল্মসের ব্যানারে ওই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। বদিউল আলম খোকনের পরিচালনায় শাকিব প্রযোজিত ‘হিরো দ্য সুপারস্টার’ ছবিটি রেকর্ড পরিমাণ ব্যবসা করেছিল। এরপর প্রায় প্রতিবছরই গুঞ্জন শোনা যায়, শাকিব খান সিনেমা প্রযোজনা করছেন। অনেক সময় শাকিব খানও ফের সিনেমা প্রযোজনায় আগ্রহ দেখিয়েছেন। শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘প্রেমবাজ’,‘লাগাম’ নামে দুটি সিনেমার প্রযোজনার ঘোষণা এসেছিল। তবে সময় সুযোগ ও মার্কেটের অবস্থা ভালো না থাকায় শাকিব খানের প্রযোজনা করা হয়ে উঠেনি।

এ বছর শাকিব খান ফের প্রযোজনায় মনোনিবেশ করেছেন। যার কারণে কলকাতার ছবিতেও সময় দিচ্ছেন না। কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের ‘শিকারি’ ও ‘নবাব’ দিয়ে নতুন শাকিবের প্রত্যাবর্তন। ফ্রেশ লুক, আধুনিক পোশাক, নতুন শুটিং স্পট- সব মিলিয়ে এই প্রজন্মের দর্শকরাও ভক্ত বনে যায় ‘হিরো দ্য সুপারস্টার’-এর। পরে একই প্রতিষ্ঠানের ‘চালবাজ’ ও ‘ভাইজান এলো রে’ ছবি দুটিতে অভিনয় করেন শাকিব। প্রতিষ্ঠানটির কর্ণধার অশোক ধানুকার সঙ্গে বাবা-ছেলের সম্পর্কও তৈরি হয়। সবাই ধরে নিয়েছিলেন এসকের হাত ধরেই কলকাতায় ‘ব্যাক টু ব্যাক’ ছবি করবেন তিনি। কিন্তু হলো না। শিডিউল জটিলতার কারণে পরপর দুটি ছবি ফিরিয়ে দিলেন ‘খান’ সাহেব। দুটি ছবিই আগের চার ছবির পরিচালক জয়দীপের পরিচালনা করার কথা। অভিনয় করার কথা শ্রাবন্তী ও মিমির। ভালো বাজেট এবং লন্ডনে শুটিং হওয়ার কথাও ছিল নাকি। কিন্তু এসবে মন গলেনি শাকিবের। তিনি দেশিয় সিনেমার প্রতি মনোযোগি হতে চাচ্ছেন।

শাকিব এ মুহূর্তে ব্যস্ত বাংলাদেশের প্রযোজনার সিনেমা ‘একটা প্রেম দরকার মাননীয় সরকার’ ছবির। সামনে শুটিং শুরু হবে শামিম আহমেদ রনীর পরিচালনায় ‘শাহেনশাহ’ ও ‘বসগিরি ২’। এরপরই নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কাজী হায়াতের ‘বীর’ ও হিমেল আশরাফের ‘প্রিয়তমা’। গতকাল চুরান্ত করলেন কথা সাহিত্যিক আনিসুল হকের লেখা রনীর পরিচালনায় নতুন একটি ছবিকে। এই ছবিটিও প্রযোজনা করবেন শাকিব খান। চলচ্চিত্রটির গল্পে সিনেমার নায়ক চরিত্রে অভিনয় করবেন শাকিব খান। সেই গল্পে শাকিব খানের ব্যক্তিজীবনেরও কিছু অংশ থাকবে।

শাকিব বলেন, ‘‘এখন থেকে ‘শাকিব খান ফিল্মস’ -এর ব্যানারে নিয়মিত সিনেমা প্রডিউস করতে চাই। বড় বাজেটের সিনেমা বানাতে চাই। সেগুলোতে আমি নিজে অভিনয় করবো। আবার নতুনদেরও সুযোগ করে দিতে চাই। এছাড়া নতুন নির্মাতাদের সুযোগ করে দিতে চাই, পুরনো গুণী নির্মাতাদের নিয়ে কাজ করতে চাই। সবমিলে আমরা সুন্দর একটা বন্ধন তৈরি করতে চাই। সবচেয়ে বড় যে ব্যাপার, ভালো গল্পের অনুসন্ধান করছি। সাহিত্যিকদের কাছে ছুটছি। কারো কাছে যদি ভালো গল্প থাকে, আমার সঙ্গে কোনভাবে যোগাযোগ করতে পারেন। সেগুলো বিবেচনা করবো।’’

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী