সংবাদ শিরোনাম

মুখে আওয়াজ, কাজে নেই

অনেক অভিনয়শিল্পী(নায়ক-নায়িকা) আছেন যাঁরা টেলিভিশন নাটকেই ঠিকমতো কাজের সুযোগ পান না। কিন্তু বলে দেন, বেশ কয়েকটি সিনেমা হাতে আছে। ফাইনাল হলেই বলবো। সেসব সিনেমার বাস্তবরূপ কদাচিৎ দেখা মেলে। ব্যাটে বলে মিললেই সিনেমাটি করবো- এমনটাও অনেকের মুখের বুলি। সে যাই হোক, সাংবাদিকদের সিনেমা সংক্রান্ত প্রশ্নে এমন উত্তর পাওয়া যায়। নিজের কদর বুঝাতেই শিল্পীরা হয়তো এমন কথা বলেন।

প্রতিষ্ঠিত তারকার আওয়াজ যখন কাজে দেখা যায় না, তখন ভক্তরা রীতিমতো হতাশ হয়ে যায়। একরকম ভেবে নেয়, এরকম হয়তো তারকারা বলে থাকেন। এইতো বাংলা চলচ্চিত্রের মিঞা ভাই খ্যাত নায়ক ফারুক বলেছিলেন,‘সবকিছু ঠিকঠাক থাকলে আসছে বছর থেকেই চলচ্চিত্র নির্মাণে হাত দিবেন। তিনটা সিনেমা নির্মাণ করবেন। সবগুলোই আমার চিত্রনাট্য। তবে সিনেমার সংলাপের দায়িত্বে থাকবে আমজাদ হোসেন।’ সেই সিনেমার কোনো খোঁজ পাচ্ছে না চলচ্চিত্রের মানুষ। আমজাদ হোসেনও জানেন না কবে শুরু হচ্ছে সেই সিনেমা। নায়ক ফারুক অবশ্য সবুর করতে বললেন।

সুপারস্টার শাকিব খানকে নিয়ে তো প্রায় প্রতিদিনই কোনো না কোনো গুজব রটে। এর মধ্যে মিথ্যের সংখ্যাই বেশি। সে হিসেবে না গেলেও শাকিবের মুখের কথার তো একটা দাম আছে। তিনি বললেন সিনেমা প্রযোজনা করবেন। শাকিবের এসকে ফিল্মসের ব্যানারে প্রথম ছবি ‘হিরো দ্য সুপারস্টার’, যা মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। বদিউল আলম খোকনের পরিচালনায় শাকিব প্রযোজিত ‘হিরো দ্য সুপারস্টার’ ছবিটি রেকর্ড পরিমাণ ব্যবসা করেছিল। এরপর প্রায় প্রতি বছরই গুঞ্জন শোনা যায়, শাকিব খান সিনেমা প্রযোজনা করছেন। অনেক সময় শাকিব খানও ফের সিনেমা প্রযোজনায় আগ্রহ দেখিয়েছেন। শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘প্রেমবাজ’,‘লাগাম’ নামে দুটি সিনেমার প্রযোজনার ঘোষণা এসেছিল। কিন্তু সেসব ছবির কোনো খোঁজ নেই। এ বছরও শাকিবের বেশকিছু সিনেমার ঘোষণা শোনা গেছে। শাকিব সংক্রান্ত আরও বড় যে ঘোষণা ছিল সে বলিউডের সিনেমায় অভিনয় করবেন। কিন্তু গেল বছর এই গুঞ্জন চাউর হলেও এ বছরের শেষদিকে এসেও তার কোনো হদিস নেই।

সময়ের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। হিন্দি ছবি নির্মাণের সিদ্ধান্ত চূড়ান্ত করেছিল জাজ। নাম ঠিক না হওয়া ছবিটির নায়িকা বলিউডের শ্রদ্ধা কাপুর। জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ এ তথ্য জানিয়েছেন। সে সিনেমায় নায়ক হবেন বাংলাদেশের শাকিব কিংবা শুভ, এমন গুঞ্জনও শোনা গেছে। কিন্তু বাস্তবে তার কোনো খবরই নেই। জাজের হাত ধরে ফারিয়ারও বলিউডে অভিনয় করার কথা শোনা গেছে। এমনকি কথা ছিল, জাজ বাংলাদেশের অফিস গুটিয়ে বলিউডে নিয়মিত সিনেমা নির্মাণ করবেন। জাজের কর্ণধর আব্দুল আজিজ সিনেমায় অভিনয় করবেন। এমন অনেক ঘোষণাই এসেছে এ প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। গোয়েন্দা গল্প মাসুদ রানা নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়া। জাজ মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে, মাসুদ রানার বাজেট ধরা হয়েছে ৫০ কোটি টাকা। নির্মাতা হলিউডের। কিন্তু ব্যাংকের লোন সংক্রান্ত নানা ঝামেলায় জাজের এই প্রজেক্ট কতটা আলোর মুখ দেখে সেটা সময়ই বলে দিবে।

এই খবরটা একটু আড়ালে আবডালে সবাই বলে থাকেন। আরে জানেন না? ওই সিনেমায় তো নায়িকাই লগ্নি করেছে। নায়িকা বলতে নায়িকার টাকা ওয়ালা প্রযোজক বন্ধু হয়তো লগ্নি করে। সে যাই হোক, মাহি- পরীরা তো সিনেমা প্রযোজনা করার ঘোষণাই দিয়ে দিলেন। মাহি সেদিন বললেন, সেটা ভুলে যান ভাই। ও নিয়ে এখন আর কোন ভাবনা নেই। আর পরীমনি জানালেন, এ বছরই নাকি সিনেমাটির শুটিং শুরু ও শেষ হবে। তবে বাস্তবে পরিচালক শামিম আহমেদ রনী তো শাকিব খানের অন্যান্য সিনেমা নিয়ে ব্যস্ত। দেখা যাক কি হয়। জায়েদ খানও নিয়মিত সিনেমা প্রযোজনা করার ঘোষণা দিয়েছিলেন। তবে সে সিনেমার খবর নেই। জায়েদ খান শিল্পী সমিতির সেক্রেটারি হিসেবে কি করছেন তার চেয়ে তিনি শিল্পী হিসেবে কি করছেন। সেটাও কিন্তু বিবেচ্য বিষয়। তিনিই ভালো জানেন কি করছেন।

শাকিব খান ও নায়িকা অপু বিশ্বাসের জীবন কাহিনী নিয়ে ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রযোজক খুরশেদ আলম খসরু। ছবির নাম দেওয়া হয়েছে ‘অপুর সংসার’। সে ছবিরও কোন খোঁজ নেই। অপুর পক্ষে সেসময় খোরশেদ আলম এমন ছবি করতে চাইলেও তাকে এখন বিপক্ষ শিবিরেই দেখা যায়।

হিন্দি ছবিতে অভিনয়ের জন্য ভারতের মুম্বাইয়ে গিয়ে চুক্তিবদ্ধ হয়েছিলেন জাকিয়া বারী মম। চুক্তির পরদিনই মমর সঙ্গে তোলা একটি ছবিসহ ফেসবুকে পোস্ট করেছেন সিনেমাটির পরিচালক ফয়সাল সাইফ। এতে তিনি লিখেন, `নতুন সিনেমা, নতুন পথ চলা। ডিসেম্বরে শুটিং শুরু’। এই ঘটনা গত বছরের। কিন্তু এ বছরের ডিসেম্বর এসে গেলেও সে সিনেমার কোন খোঁজ নেই। নায়িকাও জানেন না নতুন কিছু।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী