সংবাদ শিরোনাম

প্রথম সপ্তাহে ৪ হাজার গ্রাহকের অপারেটর বদল

নম্বর না বদলে মোবাইল অপারেটর বদলের সেবা (এমএনপি) চালুর পর প্রথম সপ্তাহে সবচেয়ে বেশি গ্রাহক হারিয়েছে গ্রামীণফোন। আর সবচেয়ে বেশি গ্রাহক পেয়েছে রবি। অন্যদিকে এ সেবা গ্রহণের সময় গ্রামীণফোন থেকে অন্য অপারেটরে যেতে ইচ্ছুক গ্রাহকরা বাধা পেয়েছেন সবচেয়ে বেশি। আর রবির নেটওয়ার্কে যেতে চাওয়া বেশি গ্রাহকও বাধা পেয়েছেন অন্য তিনটি অপারেটরের কাছ থেকে। সব মিলিয়ে এমএনপি সেবা চালুর পাঁচ দিনে মোট ১০ হাজার ১২২ জন অপারেটর বদলের জন্য আবেদন করেন। এর মধ্যে ৪ হাজার ১৮১ জন গ্রাহক সফলভাবে পছন্দমতো অপারেটর বদল করতে পেরেছেন।

মঙ্গলবার বিটিআরসি প্রকাশিত প্রথম সপ্তাহের এমএনপি কার্যক্রমের পরিসংখ্যান থেকে এ তথ্য পাওয়া গেছে। বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) জাকির হোসেন প্রতিষ্ঠানের মিডিয়া বিভাগের ফেসবুক পেজে এ তথ্য প্রকাশ করেন। পরে জাকির হোসেন টেলিফোনেও সমকালকে নিশ্চিত করেন এই তথ্য।

প্রকাশিত তথ্যে দেখা যায়, গত পাঁচ দিনে গ্রামীণফোন ছেড়ে অন্য অপারেটরে গেছেন ১ হাজার ৮৩৪ জন গ্রাহক। এদের মধ্যে ২৮ জন গেছেন টেলিটকে, ১ হাজার ৩৫৬ জন গেছেন রবিতে এবং ৪৫০ জন গেছেন বাংলালিংকে। আর অন্য অপারেটর থেকে গ্রামীণফোনে এসেছেন ৬৮২ জন। এর মধ্যে রবি থেকে ৩৩১ জন, বাংলালিংক থেকে ৩২৬ জন এবং টেলিটক থেকে ২৫ জন।

রবি থেকে অন্য অপারেটরে গেছেন মোট ৯৭২ জন গ্রাহক। এদের মধ্যে বাংলালিংকে গেছেন ৬০৪ জন, গ্রামীণফোনে ৩৩১ জন এবং টেলিটকে ৩৭ জন। অন্য অপারেটর থেকে রবিতে এসেছেন মোট ২ হাজার ৩৬৪ জন। এর মধ্যে গ্রামীণফোন থেকে এসেছেন ১ হাজার ৩৫৬ জন, বাংলালিংক থেকে ৯২৬ জন এবং টেলিটক থেকে ৮২ জন গ্রাহক।

বাংলালিংক থেকে অন্য অপারেটরে গেছেন ১ হাজার ২৭৬ জন গ্রাহক। এর মধ্যে গ্রামীণফোনে গেছেন ৩২৬ জন, রবিতে ৯২৬ জন এবং টেলিটকে ২৪ জন গ্রাহক। আর অন্য অপারেটর থেকে বাংলালিংকে এসেছেন ১০৭৭ জন গ্রাহক। এর মধ্যে গ্রামীণফোন থেকে এসেছেন ৪৫০ জন, রবি থেকে ৬০৪ জন এবং টেলিটক থেকে ২৩ জন।

টেলিটক থেকে অন্য অপারেটরে গেছেন ১৩০ জন গ্রাহক। এর মধ্যে গ্রামীণফোনে গেছেন ২৫ জন, রবিতে ৮২ জন এবং বাংলালিংকে ২৩ জন। অন্য অপারেটর থেকে টেলিটকে এসেছেন ৮৯ জন গ্রাহক। এর মধ্যে গ্রামীণফোন থেকে এসেছেন ২৮ জন, রবি থেকে ৩৭ জন এবং বাংলালিংক থেকে ২৪ জন।

বিটিআরসির তথ্যে আরও বলা হয়, গ্রামীণফোন থেকে অন্য অপারেটরে যেতে চেয়ে সফল হননি ২ হাজার ৭৮২ জন গ্রাহক। আর গ্রামীণফোনে আসতে চেয়ে সফল হননি ৮৩৩ জন। রবি থেকে অন্য অপারেটরে যেতে চেয়ে সফল হননি ৯৮২ জন। অন্যদিকে, রবিতে আসতে চেয়ে সফল হননি ৩ হাজার ৫৫০ জন গ্রাহক। বাংলালিংক ছাড়তে চেয়ে সফল হননি ১ হাজার ৫১৯ জন। আর বাংলালিংকে আসতে চেয়ে সফল হননি ১ হাজার ৪৩৪ জন গ্রাহক। টেলিটক ছাড়তে চেয়ে সফল হননি ৯৩ জন। টেলিটকে আসতে চেয়ে সফল হননি ৪৫ জন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী