সংবাদ শিরোনাম

নরসিংদীর দুই জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি

নরসিংদীর মাধবদী ও শেখের চরে সোমবার রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি দুটিতে অভিযানের প্রস্তুতি নিচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার সকাল সকাল ১০টার পর এ অভিযান শুরু হতে পারে বলে জানা গেছে। ঘটনাস্থলে আছে সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের পৃথক দুটি দল।

কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি রহমত উল্লাহ চৌধুরী সমকাল বলেন, অভিযানের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাড়ির ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। তারা এতে সাড়া না দিলে চূড়ান্ত অভিযান চালানো হবে।

সোমবার বিকেলে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর মধ্যরাত থেকে পুলিশ সদর দফতরের এলআইসি শাখা, ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট ও বগুড়া জেলা পুলিশের সমন্বিত দল বাড়ি দুটি ঘেরাও করে রাখে। ওই সময় পর্যন্ত পুলিশের ধারণা, বাড়ি দুটিতে ৫ থেকে ৬ জন জঙ্গির অবস্থান থাকতে পারে। তাদের ধারণা, আস্তানা দুটি জেএমবি বা নব্য জেএমবির হতে পারে।

কাউন্টার টেররিজম ইউনিটের একজন কর্মকর্তা বলেছেন, কয়েকদিন ধরেই তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল নরসিংদীতে একাধিক জঙ্গি আস্তানা রয়েছে। এ তথ্যের সূত্র ধরে গোয়েন্দা নজরদারির মাধ্যমে গতকাল বিকেলে মাধবদী ও শেখেরচরে সন্দেহভাজন আস্তানা দুটি শনাক্ত করা হয়। রাত সাড়ে ৮টার দিকে নিশ্চিত হওয়া যায় মাধবদীর সাততলা বাড়ির একটি তলা ও শেখের চরে ষষ্ঠতলা বাড়ির একটি তলায় জঙ্গি আস্তানা রয়েছে। রাত সাড়ে ১২টার দিকে বাড়ি দুটি ঘেরাও করা হয়। আশপাশের বাড়ি থেকে লোকজন সরানো হচ্ছে। পাশাপাশি ওই এলাকা দিয়ে সাধারণ মানুষের চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

কাউন্টার টেররিজম ইউনিটের একজন কর্মকর্তা জানান, বিকেল থেকেই পুলিশ সদর দপ্তরের এলআইসি ও বগুড়া পুলিশের একটি দলের সঙ্গে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ওই এলাকায় রেকি করে। তবে মধ্যরাতে নিশ্চিত হয়ে চূড়ান্ত প্রস্তুতি হিসেবে কাউন্টার টেররিজম ইউনিটের সোয়াট টিম ও বোম্ব ডিসপোজাল টিমকে জরুরি তলব করা হয়।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী