সংবাদ শিরোনাম

তারকাদের মেলা অমিরাতের টি-১০ লিগে

বর্তমান সময়ে ক্রিকেটকে আরো আর্কষনীয় করার চেষ্টা চলছে। সেই লক্ষ্যে প্রতিনিয়ত তৈরি হচ্ছে নতুন নতুন নিয়ম। সেই সঙ্গে কমে যাচ্ছে খেলার পরিধিও। দর্শকরা দীর্ঘ সময়ের চেয়ে কম সময়ের ক্রিকেট বেশী উপভোগ করেন। তারা চান অল্প সময়ের উত্তেজনাপূর্ণ ম্যাচ উপভোগ করতে। সেই চিন্তা থেকে শুরু ২০ ওভারের ক্রিকেট। যা এখন জনপ্রিয়তার তুঙ্গে। এর মধ্যে টি-১০ ও ছয় ওভারের খেলার সঙ্গেও পরিচয় হয়ে গেছে ক্রিকেটার ও ক্রিকেট ভক্তদের। তারই সূত্র ধরে এবার আবার সংযুক্ত আরব আমিরাতে টি-১০ ক্রিকেটের ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে।

এর প্রথম আসর চালু হয়েছিল ২০১৭ সালে। সংযুক্ত আরব অমিরাত ক্রিকেট বোর্ড এর আয়োজন শুরু করেছিল। সেবার তারা ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণকে পরীক্ষামূলক যাত্রা শুরু করে। মাত্র ৯০ মিনিটের এই ম্যাচে ক্রিকেটার ও দশর্কদের সাড়া কেমন তা দেখাই ছিল তাদের উদ্দেশ্যে। লিগটি প্রথম আসরেই বেশ জনপ্রিয়তা পায়। এই লিগকে আরও জনপ্রিয় করার লক্ষ্যে দ্বিতীয়বারের মত বসতে যাচ্ছে আমিরাতের টি-১০ লিগ।

আর বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়রা এই লিগে অংশগ্রহন করতে যাচ্ছেন। বর্তমান ও সাবেক অনেক খেলোয়াড়দের নিয়ে বসতে যাচ্ছে এই আসর। তাতে ওয়াসিম আকরাম, ডিন জোন্স, ড্যারেন স্যামি, ড্যানিয়েল ভেট্টরিরা নিজেদের নাম জড়িয়েছেন। তাদের কেউ কোচ, কেউ পরামর্শকের দায়িত্ব পালন করবেন। টি-১০ লিগের দ্বিতীয় আসর শুরু হবে চলতি বছরের ২৩ নভেম্বর থেকে। চলবে ডিসেম্বরের ২ তারিখ পর্যন্ত।

এবার মোট ম্যাচ হবে ২৯টি। আর অংশগ্রহন করবে আটটি দল। দলগুলো দুইভাগে ভাগ হয়ে খেলবে। আর দল আটটি এবার ড্রাফটে থাকা ৬৪ জন ক্রিকটারকে দলে ভিড়িয়েছে। বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিন আফ্রিকা, শ্রীলংকা, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এমনিকি আফগানিস্তান, জিম্বাবুয়ে, নেদারল্যান্ড ও নেপালের ক্রিকেটাররা আছেন এই লিগে। এরই মধ্যে ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, জহির খান, রশিদ খান, ইয়ন মরগান, ব্রাভো, শহীদ আফ্রিদি, ওয়াটসনের মত সাবেক-বর্তমান তারকারা খেলার কথা নিশ্চিত করেছেন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী