সংবাদ শিরোনাম

কিছু কেন্দ্রে ইভিএম ব্যবহার হবে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণে কিছু কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি একথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রযুক্তির ব্যবহারের ওপর গুরুত্ব আরোপ করা হবে— একথা উল্লেখ করে সিইসি বলেন, প্রার্থীরা তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করতে পারবেন।

এ সময় সিইসি বলেন, স্থানীয় নির্বাচনগুলোতে ইভিএম ব্যবহারে সফলতা মিলেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ইভিএম রাখা হয়েছে। দ্বৈবচয়নের ভিত্তিতে শহরের কিছু কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে— এমন আশাবাদ ব্যক্ত করে সিইসি এ সময় সব রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানান।

নির্বাচনী প্রচারণায় সব রাজনৈতিক দল সমান সুযোগ পাবে বলেও এ সময় উল্লেখ করেন প্রধান নির্বাচন কমিশনার।

এই ভাষণেই প্রধান নির্বাচন কমিশনার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর। আর নির্বাচন হবে ২৩ ডিসেম্বর।

নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ পেছাতে বিরোধীদলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্টের দাবির মধ্যেই বৃহস্পতিবার এই তফসিল ঘোষণা করলেন সিইসি।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে এক যোগে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সিইসির এই ভাষণ সম্প্রচার করা হয়। এছাড়া বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতেও ভাষণ সম্প্রচার করা হয়।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী