সংবাদ শিরোনাম

ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, আটক ১

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়িতে অভিযান চালিয়ে আক্তার হোসেন (২৫) নামে এক যুবককে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  এ সময় সেখান থেকে কিছু জিহাদি বই ও একটি খেলনা রাইফেল উদ্ধার করা হয়।

এর আগে বুধবার ভোর ৪টা থেকে সদর উপজেলার গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে রাখা হয়।  পরে খুলনা থেকে বোমা ডিস্পোজাল ইউনিটটি ঘটনাস্থলে পৌঁছালে সকাল সাড়ে ৮টায় ঘিরে রাখা বাড়িতে অভিযান চালানো হয়।

সকাল পৌনে ৯টার দিকে ওই জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত ঘোষণা করেন খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক হাসান ইমন আল রাজিব। তিনি জানান, আটক আক্তার জেএমবির সঙ্গে সম্পৃক্ত।

ঘিরে রাখা বাড়িটির মালিক সরাফাত হোসেন।  যিনি একজন কৃষক।  সরাফত হোসেনের ৫ মেয়ে ও একমাত্র ছেলে আক্তার হোসেন (২৫)।  সে স্থানীয় দাখিল মাদরাসা থেকে দাখিল পাশ করেছে।

র‌্যাব- ৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব জানান, গোপন সংবাদে কালুহাটি গ্রামের সরাফতের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়।  পরে সেখানে অভিযান চালিয়ে আক্তার হোসেন নামে এক জঙ্গি সদস্যকে আটক করা হয়।  এ সময় কিছু জিহাদী বই ও একটি ডেমি রাইফেল উদ্ধার করা হয়েছে।

এর আগে গত বছরের ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ওই অভিযানে অংশ নেয়।  ওই অভিযানে দুই জঙ্গি নিহত হয়।  অভিযানের সময় জঙ্গিদের ঘটানো বিস্ফোরণে সিটিটিসির এক কর্মকর্তাসহ পুলিশের তিন কর্মকর্তা আহত হন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী