সংবাদ শিরোনাম

ভাঁজ করা ফোন আনবে এলজি

ভাঁজ করার স্মার্টফোন ঘিরে প্রযুক্তি বিশ্বে অনেক দিন ধরেই গুঞ্জন চলছে। আগামী বছরই দেখা যাবে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন। এ ধরনের স্মার্টফোন বাজারে আনতে অনেক দিন ধরেই কাজ করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। আগামী বছরের মার্চ মাসে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন বাজারে আনতে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

৭ নভেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্যামসাং ডেভেলপার্স কনফারেন্সে (এসডিসি ২০১৮) ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লেযুক্ত নতুন স্মার্টফোনটি প্রদর্শন করে স্যামসাং। এবারে ভাঁজ করার স্মার্টফোনের নির্মাতার তালিকায় আরও একটি নাম দেখা যাচ্ছে। আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভাঁজ করা স্মার্টফোন তৈরি করতে পারে এলজি।

স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে নতুন স্মার্টফোন তৈরির ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি। তারা ইউরোপিয়ান ইউনিয়ন ইনটেলেকচুয়াল প্রপার্টি অফিসে ফ্লেক্স, ফোল্ডি ও ডুপ্লেক্স তিনটি ব্র্যান্ড নামের জন্য আবেদন করেছে। এগুলো ক্লাস ৯ ক্যাটেগিরতে আবেদন করা হয়েছে। অর্থাৎ, ভবিষ্যতে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরির পথে হাঁটবে এলজি। তবে, এগুলো অন্য কোনো ডিভাইসে ব্যবহৃত হবে কিনা তা এখনো জানা যায়নি।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ফোন অ্যারেনার এক প্রতিবেদনে বলা হয়, ফ্লেক্স, ফোল্ডি নামগুলো স্যামসাং ও হুয়াওয়ের ট্রেডমার্কের সঙ্গে মিল রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এফ ও হুয়াওয়ের পক্ষে ফ্লেক্সি বা ফ্লেক্স নামে ফোন তৈরি করতে পারে। অন্যদিকে, ডুপ্লেক্স নামটি এলজির দারুণ পছন্দের নাম। তবে এ শব্দটি গুগল তাদের এআই কলের ফিচারের ক্ষেত্রে ব্যবহার করেছে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী