সংবাদ শিরোনাম

নির্বাচনে কালো টাকা ধরতে মাঠে নামছে দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, নির্বাচনে কালো টাকা ব্যবহার হোক, তা আমরা কেউই চাই না।  দুর্নীতি দমন কমিশন (দুদক) নির্বাচনে কালো টাকার ব্যবহার ঠেকাতে পদক্ষেপ নিচ্ছে। ইতিমধ্যেই কমিশনটির ইন্টেলিজেন্সি টিম বিশেষ নির্দেশনা নিয়ে মাঠে নেমেছে।

আজ বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য দেন তিনি।

দুদক সরকারের কাছে বেশ কিছু সুপারিশ পাঠিয়েছে জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, ফ্ল্যাট এবং প্লটেও কালো টাকা চলে যাচ্ছে। এ বিষয়টি দুদক অবহিত। কালো টাকা যদি বিনিয়োগ হতো, তাহলে দেশের কর্মসংস্থানে ভূমিকা রাখতে পারতো।  তিনি বলেন, মাথায় পচন ধরলে শরীর বাঁচানো কঠিন বা সে চেষ্টা বৃথা। তাই রাজনৈতিক স্পষ্টতা, জবাবদিহিতা, কমিটমেন্ট, দূরদর্শিতা ও সততা না থাকলে দেশ থেকে দুর্নীতি দূর করা কঠিন।

ঋণ খেলাপির প্রসঙ্গে চেয়ারম্যান বলেন, ‘এ বিষয়টি আমাদের না, ব্যাংকের। তবে যদি কেউ জাল-জালিয়াতি করে ঋণ নেন, তাহলে বিষয়টি দুদকের। এজন্য প্রতিটি প্রতিষ্ঠানেই একটি অডিট রিপোর্ট দিতে হবে। অনেকেই আছেন, তাদের কোম্পানিও আছে। যারা এনবিআরকে এক রকম ও ব্যাংক ঋণের ক্ষেত্রে ভিন্ন রকম অডিট রিপোর্ট দেয়। আমরা এইসব জালিয়াতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছি।‘

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী