1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
হামলার পুনরাবৃত্তি যেন আর না হয়: ইসিকে বিএনপি - Daily Cox's Bazar News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

হামলার পুনরাবৃত্তি যেন আর না হয়: ইসিকে বিএনপি

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
  • ২২৬ বার পড়া হয়েছে

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি। এছাড়া সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) কঠোর নির্দেশনার দাবিও জানায় দলটি।

আজ শনিবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনারের কাছে এসব বিষয়ে চিঠি দিয়েছেন দলটির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান। দুপুরে এই চিঠি ইসি সচিবের কাছে দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

গতকাল শুক্রবার মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের ওপর হামলার অভিযোগ জানিয়ে চিঠিতে বলা হয়, কর্মসূচি থেকে ফেরার সময় এই হামলা হয় এবং তাদের বহরের ৭/৮টি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আ স ম আবদুর রবের গাড়িচালকসহ ৩০ জন নেতাকর্মী আহত হন।

চিঠিতে আরও বলা হয়, ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের ওপর সন্ত্রাসী হামলার জরুরি ভিত্তিতে তদন্ত করে সন্ত্রাসী ও মদদদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি। এ ধরনের সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে ইসির কঠোর নির্দেশনার দাবি জানাচ্ছি।

শুক্রবার ঘটনার পরও কমিশন বিষয়টি ‘অবহিত নয়’ বলে ইসি সচিবের বক্তব্যের সমালোচনাও করেন বিএনপি নেতা আলাল।

সিরাজগঞ্জের এসপি টুটুল চক্রবর্তী ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু দাউদকে প্রত্যাহার, বিভিন্ন সংসদীয় আসনে নেতাকর্মীদের ওপর হামলা-হয়রানি ও গ্রেপ্তার বন্ধে আলাদা আলাদা চিঠি দেওয়া হয়েছে সিইসির কাছে।

আলাল নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, ‘সিরাজগঞ্জের একটি আসনে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর স্ত্রী রুমানা মাহমুদের ওপর হামলার ঘটনায় কোনো ব্যবস্থা না নেওয়ায় এসপি ও ওসিকে প্রত্যাহার করতে বলা হয়েছে।’

আলাল বলেন, ‘প্রশাসন, পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা একযোগে হামলা করছে আমাদের নেতাকর্মীদের। এখন পর্যন্ত কোনো পুলিশ কর্মকর্তাকে বদলায়নি ইসি। আমরা ক্লান্ত হয়ে ফিরে যাচ্ছি, আর দ্বিগুণ উৎসাহে তারা ক্ষমতার অপব্যবহার করছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications