সংবাদ শিরোনাম

৪৩ দূস্যের আত্নসমার্পনের পরও থামেনি সাগরে ডাকাতি

সোনাদিয়ায় ৭ ফিশিং ট্রলারে গণডাকাতি, আহত ২৪ : ৩০ লাখ টাকার মাছ-জাল লুট

কক্সবাজার ডেস্ক :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল ও র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদের কাছে মহেশখালীর ৬ টি জলদূস্য বাহিনীর ৪৩ জন ডাকাত আত্নসমার্পন করেছে মাত্র আড়াইমাস আগে । কিন্তু এরপরও থামেনি সাগরে জলদূস্যতা। ৬ জানুয়ারী রাতে সাগর থেকে মাছ ধরে ফেরার পথে ৭ টি ট্রলার ডাকাতির শিকার হয়েছে ।
বঙ্গোপসাগরের মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে ৭ টি মাছ ধরার ট্রলার ডাকাতির শিকার হয়েছে। এই ঘটনায় ২৪ জন জেলে আহত এবং প্রায় ৩০ লাখ টাকার মাছ ও অন্যান্য মাল লুন্ঠন হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্ত ট্রলারের মালিকরা।

৭ জানুয়ারি ( সোমবার ) বিষয়টি মহেশখালি উপজেলা নির্বাহি কর্মকর্তা ( ইউএনও) কে লিখিতভাবে অবহিত করেছে মহেশখালি ট্রলার মালিক সমিতির নেতারা।
মহেশখালি বোট মালিক সমিতির সভাপতি জালাল আহমদ বলেন, ৬ জানুয়ারি রাত ১১ টায় সাগর হইতে মাছ ধরে মহেশখালী উপকূলে ফেরার পথে সোনাদিয়া দক্ষিণ পার্শ্বে মহেশখালী চ্যানেলে পৌছিলে অজ্ঞাত নামা ২০/৩০ জন জলদস্যু অতর্কিত হামলা করে । ওই সময় ৭ টি ফিশিং বোটে থাকা মাঝি মাল্লাদেরকে মারধর করে প্রায় ২৪ জন জেলেকে আহত করে। আহতরা কক্সবাজার জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে। আহতের মধ্যে চল্লাত মাঝি এর অবস্থা গুরুতর বলে জানাযায়।
তিনি আরো বলেন, আব্দুল মোনাফের মালিকানাধীন এফবি শাহেদ, মোহাম্মদ রফিকের মালিকানাধীন এফবি রাফিয়া মণি ছালা উদ্দিনের মালিকানাধীন এফবি আল্লাহর দান, রকিব উল্লাহ মারিকনাধীন এফবি ফয়সাল, সিরাজ উল্লাহ মালিকনাধীন এফবি আল্লাহ দান, গিয়াস উদ্দিনের মালিকনাধীন এফবি মায়ের দোয়া ট্রলারগুলো ডাকাতির শিকার হয়েছে। এরমধ্যে ৬ টি ট্রলার মহেশখালী পৌরসভার ৯ নং ওয়ার্ড এলাকার বাসিন্দারের এবং নুরুল আলম মেম্বারের মালিকনাধীন এফবি মায়ের দোয়া মোহাম্মদ পুর তেলীপাড়া ছোট মহেশখালী।

এ বিষয়ে মহেশখালি উপজেলা নির্বাহি কর্মকর্তা জামিরুল ইসলাম বলেন, ট্রলার মালিকরা আমার সাথে দেখা করে ডাকাতির বিষয়টি লিখিতভাবে অবহিত করেছেন। এ বিষয়টি দেখার জন্য আমি পুলিশ ও র‌্যাবকে দায়িত্ব দিয়েছি।

তবে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, সাগরে ডাকাতির হয়েছে এমন কোন ঘটনার খবর তিনি শুনেননি।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী