সংবাদ শিরোনাম

মিরাজের ক্যারিয়ার সেরা ইনিংসে জয় পেলো রাজশাহী

ক্রীড়াঙ্গন ডেস্ক :

দু’দলই প্রথম জয়ের জন্য ছিল মরিয়া। কিন্তু শেষপর্যন্ত হারের বৃত্ত থেকে বেরুতে পারল না খুলনা টাইটানস। অধিনায়ক মিরাজের ক্যারিয়ার সেরা ইনিংসে খুলনার বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে রাজশাহী। 

বিপিএলের এবারের আসরে কাগজে কলমে রাজশাহী কিংসের এবারের দলটি মোটামুটি দুর্বল দল। সেই তুলনামুলক দুর্বল দলের নেতৃত্বে আবার এক তরুণ টাইগার মিরাজের কাঁধে। সেই মিরাজের বুদ্ধিদীপ্ত ইনিংসে ভর করেই জয় পেলো রাজশাহী। প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচেই জয় পেয়েছে তার দল রাজশাহী কিংস এবং সেই জয়ের ফলে বিপিএলের এবারের আসরে মাহমুদুল্লার দলকে জয়শূন্যই থাকতে হয়েছে। যার ফলে রয়েছে পয়েন্ট তালিকার তলানীতে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ। গত দুই ম্যাচের এবারও ব্যাটসম্যানরা নিজেদের ব্যর্থতা কাটিয়ে উঠতে পারেননি। ব্যাটসম্যানদের ভুলে রাজশাহীকে বড় লক্ষ্য দেওয়ার সুযোগ হাতছাড়া করে খুলনা। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১১৭ রান তোলে মাহমুদুল্লার দল।

জবাবে ব্যাট করতে নেমে ওয়ান ডাউনেই ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যেতে মাঠে নামেন মিরাজ। টেল এন্ডারে খেলা মিরাজ যেমন আগে ব্যাটিংয়ে এসে চমক দেখান তেমনি ব্যাট হাতেও ছিলেন স্বচ্ছন্দ। ১১৮ রান তাড়ায় দ্বিতীয় ওভারে মোহাম্মদ হাফিজ ৬ রান করে তাইজুলের শিকার হওয়ার পরই উইকেটে আসেন তিনি। পাওয়ের প্লে`র সুবিধাটাও তাই কাজে লাগিয়েছেন দারুণভাবে।

দ্বিতীয় উইকেটে মমিনুলের সঙ্গে দারুণ জুটিতে ম্যাচের ভিত পেয়ে যায় রাজশাহী। মিরাজ-মমিনুলের ৮৯ রানের জুটি ভাঙ্গে স্টারলিং এর বলে ৪৩ বলে ৪৪ রান করা মমিনুলের বিদায়ে। জয়ের জন্য তখন দরকার আর মাত্র ৯ রান। এমন সময়ে জহির খানের বলে বোল্ড হন মিরাজ। ৪৫ বলে ৬ চার আর ১ ছক্কায় তার ইনিংসটি ছিল ৫১ রানের। এটিই মিরাজের ঘরোয়া-আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান।

ম্যাচের প্রথম ইনিংসে রাজশাহীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেটে ১১৭ রানের বেশি এগোতে পারেনি খুলনা টাইটান্স। দলের পক্ষে জুনায়েদ সিদ্দিকী ২৩ আর ডেভিড মালান করেন ২২ রান। বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী