সংবাদ শিরোনাম
পুরোনো ছবি

পদত্যাগের ঘোষণা দিলেন রাখাইনের ৩০ গ্রাম প্রধান

আন্তর্জাতিকডেস্ক :

‘গ্রহণ করা হলেও তাদের পদত্যাগের আবেদন মঞ্জুরের কোনও সিদ্ধান্ত এখনও গৃহীত হয়নি’

মিয়ানমারে পদত্যাগের ঘোষণা দিয়েছেন রাখাইনের ৩০ গ্রাম প্রধান। রথেডং টাউনশিপের কর্মকর্তা উ উইন অং এর সত্যতা নিশ্চিত করেছেন বলে মিয়ানমারের সংবাদমাধ্যম মিয়ানমার টাইমসের একটি খবরে বলা হয়েছে।

তিনি বলেন, “আমরা তাদের চিঠি গ্রহণ করলেও, তাদের পদত্যাগের আবেদন মঞ্জুরের কোনও সিদ্ধান্ত এখনও গৃহীত হয়নি। আমরা তাদের পদত্যাগের সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করে দেখতে বলেছি”।

উ উইন অং আরো বলেন, “গ্রাম প্রধানরা গ্রামবাসীদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কর্তৃপক্ষ তাদের পদত্যাগ চায় না”।

উল্লেখ্য, যারা পদত্যাগ করতে চেয়েছেন তাদের ১৮ জন কিয়াউক তান ভিলেজ ওয়ার্ড এবং ১২ জন মিও মা ভিলেজ ওয়ার্ডের গ্রাম প্রধান। গত সোমবার (১৪ জানুয়ারি) পদত্যাগের ইচ্ছে প্রকাশ করে চিঠি পাঠান তারা।

গ্রাম প্রধানদের পাঠানো পদত্যাগপত্রে তারা কারণ হিসেবে গ্রেফতার আতঙ্কের কথা উল্লেখ করেছেন। এছাড়াও সরকারি বাহিনী আরাকান আর্মির বিরুদ্ধে চালানো অভিযানে তাদেরকে সহযোগী হিসেবে ব্যবহার করতে চাইবে বলে পদত্যাগ পত্রে আশঙ্কা প্রকাশ করেছেন এই গ্রাম প্রধানরা।

এ বিষয়ে রাখাইনের একজন সংসদ সদস্য বলেন, “একদিকে মিয়ানমার আর্মির সন্দেহ, অন্যদিকে আরাকান আর্মির হুমকি গ্রাম প্রধানদের এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে”।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর ইকাউং চং গ্রামের প্রধান উ মং তুন লেইংকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আরাকান আর্মিকে সহযোগিতার অভিযোগ তোলা হয়। এছাড়াও চলতি মাসে থায়াপিন গ্রামের প্রধানের বিরুদ্ধেও আরাকান আর্মিকে সহায়তার অভিযোগ উঠলেও তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে কোন অভিযোগ দায়ের করা হয়নি।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী