1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী - Daily Cox's Bazar News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৩০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : মিয়ানমার থেকে রোহিঙ্গাদের অনুপ্রবেশ বন্ধে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত প্রায় বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। মিয়ানমারের ভেতরে চলমান সহিংসতার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা যথেষ্ট মানুষের জন্য আমাদের সীমান্ত খোলা রেখেছিলাম। আমরা আর গ্রহণ করতে পারছি না। আমরা সীমান্ত প্রায় সিলগালা করে দিয়েছি।”

এখন প্রতিবেশী অন্য দেশগুলোকে সীমান্ত খোলা রাখার কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা শুনেছেন যে মিয়ানমারে নতুন করে সহিংসতা শুরু হওয়ায় বৌদ্ধ ও হিন্দুসহ বিভিন্ন জাতি ও ধর্মীয় গোষ্ঠীর সদস্যরা নিরাপত্তার জন্য বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে।

বাংলাদেশ সফররত জাতিসংঘ শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি ও জাতিসংঘ মহাসচিবের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত ক্রিস্টিন এস বার্গনারের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন ড. মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি অ্যাঞ্জেলিনা জোলিকে জানিয়েছেন যে বাংলাদেশ চায়, সব রোহিঙ্গা যাতে নিরাপদে তাদের নিজের জায়গা রাখাইন রাজ্যে ফিরে যায়। 

“যত দ্রুত সম্ভব তাদের সবাইকে ফিরে যেতে হবে,” যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, মিয়ানমারের উচিত হবে রোহিঙ্গাদের জন্য রাখাইনে আসিয়ানের তত্ত্বাবধানে একটি সেফ জোন করার বিষয়ে রাজি হওয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications