সংবাদ শিরোনাম

মালয়েশিয়া পাচারকালে ৬ রোহিঙ্গা উদ্ধার, ৫ দালাল আটক

কক্সবাজার ডেস্ক :সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বিজিবি। এ সময় পাঁচ দালালকেও আটক করা হয়েছে। মঙ্গলবার ভোররাতে টেকনাফের মহেশখালীয়া পাড়া ও মঠপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটক দালালরা হলো- টেকনাফের মহেশখালীপাড়া বশির আহম্মদের ছেলে মনির (২৭) তার ভাই নৌকার মালিক নুরুল আবছার (৩৫), শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়ার ওলি আহমেদের ছেলে ইউনুস (৩২), শাহপরীরদ্বীপ দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে আমিন (৪৯) ও নৌকার মালিক মাঠপাড়ার এখলাসের ছেলে মুহাম্মদ মুন্না (৩৫)।
টেকনাফ-২ বিজিবির ইনচার্জ লে. কর্নেল আসাদুদ জামান চৌধুরী বলেন, মানবপাচারের দুটি চক্র মঙ্গলবার ভোররাতে কিছু রোহিঙ্গা নাগরিককে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া পাচার করতে টেকনাফস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট এলাকার মহেশখালীপাড়া এবং মাঠপাড়া এলাকায় জমায়েত করে। খবর পেয়ে হাবিলদার তাজুল ইসলামের নেতৃত্বে টহলদল মহেশখালীপাড়ায় এবং ব্যাটালিয়ন সদরের আরেকটি টহলদল মাঠপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে অদ্য মহেশখালীপাড়া এলাকায় এক দালাল ও চার রোহিঙ্গাকে সাগরপাড়ে নৌকার অপেক্ষায় পাওয়া যায়। তাদের ঘেরাও করার কিছুক্ষণ পর নৌকাটি সাগরপাড়ে আসলে টহল দল নৌকাটি জব্দ করে এবং নৌকার মাঝিকেও আটক করে।

অপর টহলদল মাঠপাড়া মুন্নার বাড়ি থেকে এক সঙ্গে তিন দালালসহ দুই রোহিঙ্গা নারীকে আটক করে। উদ্ধার রোহিঙ্গারা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বসবাস করে আসছে। তারা দালালদের মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় গমন করছিলেন।
তিনি আরও জানান, আটক দালালদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সক্রিয় দালালদের আটক করতে অভিযান চলছে। আটকদের বিষয়ে টেকনাফ থানায় মানবপাচার আইনে মামলা প্রক্রিয়াধীন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী