সংবাদ শিরোনাম

৩৭ মরদেহ শনাক্ত, হস্তান্তর ২২

৬৩ লাশ উদ্ধার, অভিযান সমাপ্ত

অনলাইন ডেস্ক : পুরান ঢাকার চকবাজারে বিস্ফোরণ ও আগুন লেগে নিহতদের মধ্যে শনাক্ত হওয়া ৩৭ মরদেহ হস্তান্তর শুরু হয়েছে।আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে মরদেহ হস্তান্তর কাজ শুরু হয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২২ মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ঢাকা বিভাগের অ্যাডিশনাল ডিভিশনাল কমিশনার সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেন।তিনি বলেন, এখন পর্যন্ত মোট ৬৭ জনের মরদেহ পাওয়া গেছে। তাদের মধ্যে ৩৭ জনের মরদেহ শনাক্ত করা গেছে। যাদের শনাক্ত করা যায়নি তাদের ডিএনএ টেস্টের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।  

সেলিম রেজা বলেন, এখন পর্যন্ত ২২ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। তাদের প্রত্যেকের দাফন-কাফনের জন্য নগত ২০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।

গতকাল বুধবার রাতে চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জন নিহতের খবর দিয়েছে ফায়ার সার্ভিস। আহত হয়েছে অর্ধশতাধিক।  হাসপাতালে ভর্তি আছেন ৪০ জন। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি নয় জনের মধ্যে আটজনের অবস্থাই গুরুতর।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের একযোগে টানা ১০ ঘণ্টার চেষ্টার পর দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

এছাড়া কিছু মরদেহ পুরোপুরি পুড়ে যাওয়ায় অনেককে শনাক্ত করা সম্ভব নয় বলে জানিয়েছে হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। তিনি জানিয়েছেন, এসব মরদেহ ডিএনএ পরীক্ষার মাধ্যমে সনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী