সংবাদ শিরোনাম

আফ্রিদিকে ছাড়িয়ে গেইলের ছক্কার বিশ্বরেকর্ড

ক্রীড়াঙ্গন ডেস্ক :একদিনের ক্রিকেটে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন ক্রিস গেইল। ওয়ানডেতে ফিরেই ঝলক দেখালেন তিনি। বার্বাডোজের কেনসিংটন ওভালে খেললেন ১২৯ বলে ১৩৫ রানের ঝড়ো ইনিংস। ৩ চারের বিপরীতে ১২ ছক্কায় এই ইনিংস সাজান ক্যারিবীয় দানব। তাতেই লিখলেন নতুন ইতিহাস।

এই ম্যাচে গেইলের মুকুটে যুক্ত হয়েছে আরেকটি পালক। আন্তর্জাতিক ক্রিকেটে এখন সর্বোচ্চ ছক্কার মালিক তিনি। ছাড়িয়ে গেলেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান শহীদ আফ্রিদিকে। সব ফরম্যাট মিলিয়ে ৫২৪ ম্যাচে ৪৭৬টি ছয় মেরেছিলেন বুমবুমখ্যাত ক্রিকেটার। তাকে ছাপিয়ে ইউনিভার্স বসের ঝুলিতে এখন ওভার বাউন্ডারি ৪৭৭টি। ৪৪৪ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

গেইলের ৪৭৭ ছক্কার মধ্যে ২৭৬টি এসেছে ওয়ানডে থেকে। ক্রিকেটের স্বীকৃত ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে মেরেছেন ১০৩টি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে তার রয়েছে ৯৮টি ছয়।

টি-টোয়েন্টি কিং সবশেষ ওয়ানডে খেলেন গেল বছর জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ শেষে এই ঘরানার ক্রিকেট থেকে বিদায় নেবেন তিনি।

গেইল-আফ্রিদির পর সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় তিনে রয়েছেন ব্র্যান্ডন ম্যাককালাম (৩৯৮টি)। চারে সনাৎ জয়াসুরিয়া (৩৫২টি) ও পাঁচে রোহিত শর্মা (৩৪৯টি)।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী