সংবাদ শিরোনাম

‘আমার স্তনের আকার নিয়ে আমি গর্বিত’ -স্বস্তিকা

নারী দিবস। নারীদের জন্য বরাদ্দ একটাই দিন। সোশ্যাল মিডিয়া জুড়ে ‘উইশ’। পৃথিবী জোড়া মহিলাদের কীর্তি-কাহিনী। কিন্তু সারা বছর কতটা সম্মান পান মহিলারা, কতটা অধিকার দেওয়া হয় মহিলাদের, সে বিতর্ক চলছে, চলবে। মহিলা যতই আকাশে উড়ুন কিংবা রাইফেল ধরুন, পুরুষের দৃষ্টি এখনও নারীরের শরীরের ভাঁজেই। আর নারী দিবসে সেইসব পুরুষদের একেবারে যোগ্য জবাব দিলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

কোনদিনই রেখে ঢেকে কথা বলেন না তিনি। উত্তর দেন সোজা-সাপটা। এবারও বুঝিয়ে দিলেন নারী মানেই শুধুই একটা শরীর কিংবা জামা অথবা কানের দুল নয়। লিপস্টিক, নেল পালিশের অনেক উর্ধ্বে নারীর ভূমিকা।

সম্প্রতি ইনস্টাগ্রামে এক ডিজাইনারের পোশাক পরে ছবি পোস্ট করেছিলেন স্বস্তিকা। নীল আর সাদা মেশানো সালোয়ার পরণে। অনেকেই প্রশংসা করে কমেন্ট করেছেন ছবির তলায়। তবে ট্রোলেরও অভাব হয়নি। কেউ খোঁটা দিয়েছেন বয়স নিয়ে। কেউ আবার শরীর। অভিনেত্রীর স্তনের আকার ঠিক নেই বলেও মন্তব্য করেছেন অনেকে। কেউ বলেছেন, স্তনের আকার ঠিক না থাকায় পোশাকটা তাঁকে মানাচ্ছে না।

এইসব ট্রোলেরই জবাব দিয়েছেন স্বস্তিকা। লিখেছেন, ‘আমি আমার স্তনের আকার নিয়ে গর্বিত। আমি একজন গর্বিত মা।’ যেসব পুরুষেরা এমন মন্তব্য করেছেন তাদের উদ্দেশ্যে স্বস্তিকা লিখেছেন, ‘আগে নিজের সন্তানকে বুকের দুধ খাওয়ান, তারপর কথা বলবেন। আমি আমার স্তনের এই পরিবর্তিত আকার নিয়ে গর্বিত। কারণ আমি একজন গর্বিত মা। আমি কখনও পাম্প ব্যবহার করিনি।’

তিন আরও লিখেছেন, ‘অভিনয়ের সময় আমাকে এমন ব্রা পরতে হয় যাতে স্তনের আকারটা সুন্দর দেখায়, ঠিক যেমনটা দেখতে চায় সবাই। কিন্তু যখন কাজের বাইরে থাকি, তখন ওসব নিয়ে ভাবিনা।’ নারী দিবসের ‘সার্কাস’ নিয়ে তিনি লেখেন, এত বড় বড় কথার মাঝে এটাই হল আসল সত্যি। স্তন, ঠোঁট কিংবা কোমর সুন্দর না হলেই তোমাকে ট্রোলড হতে হবে।

স্বস্তিকার এই সাহসী মন্তব্য মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী