সংবাদ শিরোনাম

সদর হাসপাতালের সেবা নিয়ে উদ্বেগ এমপি কমলের

সম্প্রতি বিদেশি অর্থায়নে নির্মিত আইসিউ ও সিসিইউ কার্যক্রম স্থগিত, ডাক্তার ও অন্যান্য জনবল সংকট দেখে উদ্বেগ প্রকাশ করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ ও কক্সবাজার জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইমুম সরওয়ার কমল।
এমপি কমল ১২ মার্চ হাসপাতাল পরিদর্শন করেন। ঘুরে দেখেন হাসপাতালের বিভিন্ন বিভাগ।
হাসপাতালের প্যাথলজি বিভাগ, পরিচ্ছন্নতা ব্যবস্থাসহ বিভিন্ন বিভাগে জনগণকে উন্নত সেবা প্রদান নিশ্চিত করার জন্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দৃষ্টি দেবার জন্যে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করেন সাইমুম সরওয়ার কমল। কতিপয় অব্যবস্থাপনা বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এসময় ভর্তি রোগীদের সাথেও কথা বলেন।
সৌদি আরবের আর্থিক সহায়তায় হাসপাতালে ৮৬ জন ডাক্তার, কর্মচারী নিয়োগ দেয়া হয়েছিল। গত ফেব্রুয়ারি থেকে অনুদান বন্ধ হয়ে যাওয়ায় আইসিইউ ও সিসিইউ সেবা কার্যক্রম অনেকটা বন্ধের পথে।
এ সমস্যা সমাধানে তিনি সরকারি বেসরকারি সংস্থার মাধ্যমে দ্রুত উদ্যোগ নেবার উপর গুরুত্ব আরোপ করেন।
ব্লাড ব্যাংক পরিদর্শনকালে সামগ্রিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন সদরের এই এমপি। তবে বিভিন্ন সংকটের পরও যথাসাধ্য সেবা দিয়ে যাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
পরিদর্শনকালে এমপি কমলের সাথে ছিলেন হাসপাতালের তত্বাবধায়ক (সুপার) ডা. সোলতান আহমদ সিরাজী, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী, ডা. বিধান পাল প্রমুখ।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী