সংবাদ শিরোনাম

বাফুফের কিরণ কারাগারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের হওয়া মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শনিবার (১৬ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু সুফিয়ান মো. নোমান তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। 

এর আগে বিকেলে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে কিরণকে কারাগারে রাখার আবেদন জানানো হয়। তবে তার আইনজীবী জামিনের আবেদন করেন। 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামি কিরণকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে মতিঝিল থানার জিআরও উপ-পরিদর্শক জালাল উদ্দিন এ কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে গত মঙ্গলবার (১২ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কিরণের বিরুদ্ধে একটি মানহানি মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন জানানো হয়। 

পরে তা আমলে নিয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সরাফুজ্জামান আনসারী কিরণের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডি থেকে কিরণকে গ্রেফতার করে মতিঝিল থানার পুলিশ।

মামলার এজহারে বলা হয়, ‘গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন হয়। সেখানে প্রধানমন্ত্রী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল সংগঠকদের মানহানির উদ্দেশ্যে বক্তব্য দেন মাহফুজা আক্তার কিরণ। যা বিভিন্ন সংবাদমাধ্যমেও প্রকাশ হয়। 

সংবাদ সম্মেলনে কিরণ বলেন, ‘পিএম (প্রধানমন্ত্রী) হিসেবে সব খেলাই তার কাছে সমান। সেখানে কেন দু’চোখে দেখবে? মেয়েরা ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন। গিফট তো পরের কথা, অভিনন্দন তো দিতে পারে, মিডিয়ায় কি কোনো অভিনন্দন জানাইছে? বিএফএফের টাকা কেন প্রধানমন্ত্রীকে দিয়ে দেয়াবো? বিসিবির অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বিএফএফ সরকারের কাছ থেকে কোনো ফ্যাসিলিটিজ নেয় না।’

এ ঘটনায় কিরণের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন আবু হাসান চৌধুরী প্রিন্স। 

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী