সংবাদ শিরোনাম

পর্যটন রাজধানী কক্সবাজার পর্যটকে মুখরিত

পর্যটকে মুখরিত কক্সবাজার। প্রকৃতির সৌন্দর্য ও সমুদ্র ঢেউয়ে নগর জীবনের যান্ত্রিকতা থেকে মুক্তির পথ খুঁজছেন পর্যটকরা। সাপ্তাহিক ছুটির দিনগুলোতে বাড়তি হোটেল ভাড়াসহ হয়রানির শিকারও হচ্ছেন অনেকে। তবে পর্যটকদের হয়রানি রোধ ও পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে দাবি ট্যুরিস্ট পুলিশের।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের কারণে কক্সবাজার পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। তাই বছরজুড়ে পর্যটকের আনাগোনা থাকে সৈকতের এই শহরে।

এখন প্রচণ্ড রোদ, তারপরও পর্যটকের কমতি নেই কক্সবাজার সৈকতে। সাপ্তাহিক ছুটিতে সৈকতের সবকটি পয়েন্টে পর্যটকের উপচেপড়া ভিড়। সাগরের নোনাজলে মাতোয়ারা ভ্রমণ পিপাসুরা।

সপ্তাহের অন্যদিন গুলোতে কক্সবাজারে পর্যটকের উপস্থিতি কম থাকলেও শুক্র ও শনিবার পর্যটকের সংখ্যা বেড়ে যায় বহুগুণ। এই সুযোগে বাড়তি হোটেল ভাড়াসহ নানা হয়রানি শিকার হচ্ছেন বেড়াতে আসা অনেক পর্যটক।

তবে পর্যটকদের হয়রানি বন্ধসহ পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে দাবি বলে দাবি ট্যুরিস্ট পুলিশের।

ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, যেসমস্ত এলাকায় পর্যটক সমাগম বেশি সেখানে ইউনিফর্মধারী সঙে সিভিলেও লোকজন থাকে যেন পর্যটকেরা হয়রানিতে না পড়ে।

কক্সবাজারে চার শতাধিক হোটেল মোটেল ও রিসোর্ট রয়েছে। যেখানে সাপ্তাহিক ছুটিতে পর্যটকে ভরপুর থাকে এসব হোটেল মোটেল ও রিসোর্ট।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী