সংবাদ শিরোনাম

লড়াই করেও ফিলিস্তিনের কাছে হারলো বাংলাদেশ

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের চেয়ে ৯২ ধাপ এগিয়ে ফিলিস্তিন; কিন্তু রোববার বাহরাইনে দুই দেশের অনূর্ধ্ব-২৩ দলের লড়াইয়ের চিত্র ছিল ভীন্ন। ফিফা র্যাংকিংয়ে ৯২ ধাপ এগিয়ে থাকা দলটির বিরুদ্ধে মাঠে বুক চিতিয়েই লড়লো লাল-সবুজ জার্সিধারীরা। ১-০ গোলে হারলেও জেমি ডে’র শিষ্যরা কোনো ছাড় দেয়নি মধ্যপ্রাচ্যের দলটিকে। সুযোগ কাজে লাগাতে না পারার খেসারত দিয়েই মাঠ ছেড়েছে পরাজয় নিয়ে।

প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছেও ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে ফিলিস্তিনের বিরুদ্ধে বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবল খেলেও ম্যাচে ফিরতে পারেনি। ৭০ মিনিটে বদলী মতিন মিয়া ফাঁকা পোস্টে বল পাঠাতে না পারায় অন্তত ড্র থেকে বঞ্চিত হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

২২ মিনিটে যে গোলে এগিয়ে যায় ফিলিস্তিন তা ছিল একটি পরিকল্পিত আক্রমণের ফল। এক এক করে ১১টি পাস দিয়ে বাংলাদেশের গোলরক্ষককে পরাস্ত করেছেন হানি আবদুল্লাহ। প্রায় ৩৫ গজ দুর থেকে নেয়া তার শট বা দিকে ঝাঁপিয়েও আটকাতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

প্রথমার্ধে রক্ষণাত্মক খেলা বাংলাদেশ বদলে যায় দ্বিতীয়ার্ধে। রক্ষণ আগলে প্রতিপক্ষের উপর বারবার চড়াও হয়েছে। ৬৪ মিনিটে ডান দিক থেকে সুফিলের নেয়া কর্নার ফিলিস্তিনের এক ডিফেন্ডারের পা হয়ে ডান পাশে গেলে ক্রস নিয়েছিলেন রবিউল। মাসুক মিয়া জনি হেডও নিয়েছিলেন। কিন্তু সে হেড চলে যায় পোস্ট ঘোঁষে বাইরে।

ম্যাচে ফেরার ম্যাচের সহজ সুযোগ ছিল ৭০ মিনিটে। সুফিলের বাড়ানো বল ধরে বক্সে ঢুকেছিলেন মতিন মিয়া। গোলরক্ষক এগিয়ে এলে তাকে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন মতিন। কিন্তু তার বা পায়ের দূর্বল শট পেছন থেকে এসে ক্লিয়ার কারেন ফিলিস্তিনের এক ডিফেন্ডার।

দুই ম্যাচ হেরে অলিম্পিক বাছাইয়ের প্রথম পর্ব থেকে বিদায় নিশ্চিত হলো বাংলাদেশের। মঙ্গলবার বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে শ্রীলাংকার বিরুদ্ধে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী