সংবাদ শিরোনাম

ভুটানের সঙ্গে ৫টি সমঝোতা চুক্তি সই

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং-এর দ্বিপক্ষীয় বৈঠকে পাঁচটি সমঝোতা চুক্তি সই হয়েছে। আজ  শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় নিজ নিজ দেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

এর আগে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণের জন্য সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্য, কৃষি, নৌ পরিবহন, পর্যটন খাতে সহযোগিতা এবং জনপ্রশাসন খাতে প্রশিক্ষণের বিষয়ে এই সমঝোতা স্মারক সই হয় বলে জানা গেছে।

এর আগে চার দিনের সফরে শুক্রবার ঢাকায় পৌঁছান লোটে শেরিং। শুক্রবার ঢাকায় এসেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় সৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন ভুটানের প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র। ময়মনসিংহ মেডিকেল কলেজের অষ্টাদশ ব্যাচের ছাত্র লোটে শেরিং এমবিবিএস পাস করার পর বাংলাদেশেই সার্জারিতে উচ্চতর ডিগ্রি নেন। এর পর দেশে ফিরে যোগ দেন চিকিৎসকের পেশায়। ২০১৩ সালে চাকরি ছেড়ে রাজনীতিতে সক্রিয় হন। এর পর ২০১৮ সালে তার দল ডিএনটি জয়ী হলে ডা. লোটে শেরিং হন ভুটানের প্রধানমন্ত্রী।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী