সংবাদ শিরোনাম

চট্টগ্রাম বন্দরে পণ্য ওঠানো-নামানো বন্ধ

নৌযান শ্রমিকদের ডাকা লাগাতার ধর্মঘটে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দর। মঙ্গলবার সকাল থেকে কোনো পণ্য ওঠানো নামানো হয়নি। এতে বন্দর থেকে সারাদেশের নৌপথে পণ্য পরিবহণ বন্ধ রয়েছে।

১৩ দফা দাবিতে চট্টগ্রামের লাইটারজ জাহাজ শ্রমিক ইউনিয়ন ধর্মঘট পালন করছে। এতে কর্ণফুলিতে নোঙ্গর করে রেখেছে লাইটরেজ জাহাজগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েছে বন্দরের আমদানি-রফতানিকারক ও ব্যবসায়ীরা।

মঙ্গলবার ভোর ৬ টা থেকে সারাদেশে নৌযান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি শুরু করে নৌযান শ্রমিকরা। সকালে চট্টগ্রামের কর্ণফুলীর নৌঘাটে কোনো লাইটারেজ জাহাজে পণ্য উঠানামা করেনি। সারিবদ্ধভাবে লাইটারেজ জাহাজগুলো নদী বয়াতে বাধা রয়েছে।

লাইটারেজ জাহাজে শ্রমিক ইউনিয়নের সহসভাপতি বশির শেখ জানান, ভোর ৬টা থেকে লাইটারেজ জাহাজের ধর্মঘট চলছে। দেশের সকল নৌবন্দরে নৌযান শ্রমিকদের এ আন্দোলন কর্মসূচি একাত্মভাবে পালন হচ্ছে। এ ধর্মঘটের ফলে চট্টগ্রাম থেকে সারাদেশের নৌপথে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। 

বাংলাদেশ লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম বার্তা২৪.কমকে বলেন, শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, কল্যাণ তহবিল, খাবার ফ্রি, বাল্কহেডসহ সকল নৌযান ও নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, ২০১৬ সালের ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়ন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদান ও হয়রানি বন্ধ, নদীর নাব্যতা রক্ষা, নদীতে প্রয়োজনীয় মার্কা, বয়া ও বাতি স্থাপনসহ ১৩ দফার দাবিতে ধর্মঘট পালন করছে।

লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের সঙ্গে ১১ দফা দাবিতে কর্মবিরতি পালন করছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী