সংবাদ শিরোনাম

বিশ্বকাপের আগেই ‘বিশ্বসেরা’ সাকিব

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স করেছেন বাংলাদেশ দলের বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তার পুরষ্কারও পেয়ে গেলেন হাতেনাতে। আফগান অলরাউন্ডার রশিদ খানকে টপকে একদিনের ক্রিকেটে আবারও বিশ্বসেরা অলরাউন্ডার হয়েছেন সাকিব।

আইসিসির হালনাগাদ করা র‍্যাংকিংয়ে দেখা যায়, ৩৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে উঠে এসেছেন সাকিব। আর দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রশিদ খানের রেটিং ৩৩৯। আফগান এ লেগ স্পিনার থেকে ২০ পয়েন্ট এগিয়ে আছেন সাকিব। র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানও  আফগান ক্রিকেটার মোহাম্মদ নবীর দখলে। তার রেটিং পয়েন্ট ৩১৯।

বিশ্বকাপের ঠিক আগেই এমন অর্জন সাকিবকে আরও বেশি উৎসাহ যোগাবে। ত্রিদেশীয় সিরিজে ব্যাটিংয়ে-বোলিংয়ে সাকিব ছিলেন অপ্রতিরোধ্য। সাইড স্ট্রেইনের কারণে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল মিস করেছেন সাকিব। তবে তাকে ছাড়াই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

সাকিব বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের ফাইনালে পাওয়া ইনজুরির কারণে মিস করেছেন নিউজিল্যান্ড সিরিজ। মাঝে আইপিএল দিয়ে ফিরেছেন ক্রিকেটে। এরপর ব্যাট হাতে নেমেছেন ত্রিদেশীয় সিরিজে।

সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের দুই ম্যাচেই অপরাজিত ছিলেন হাফসেঞ্চুরি করে। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ ছাড়া উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই কৃপণ বোলিং করেছেন এই বাঁহাতি স্পিনার।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী