সংবাদ শিরোনাম

দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন মোদি

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে জয়ের পর দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি ভবনে তাকে শপথ পাঠ করান দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিকস টাইমস বলেছে, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। শপথগ্রহণ ঘিরে রাইসিনা হিলসে ব্যাপক প্রস্তুতি ও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তবে গুরুত্বপূর্ণ সংবাদ হচ্ছে বিজেপির সভাপতি অমিত শাহর শপথ গ্রহণ। মোদির মন্ত্রিসভায় এবার মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি।

এছাড়া মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন প্রাক্তন টেলিভিশন অভিনেত্রী আমেথি থেকে নির্বাচিত বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পুরাতন কেবিনেট সদস্য নির্মলা সিতারামন ‍ও এলপিজে প্রধান রাম ভিলাস পাসোয়ানও মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনের বাইরের লনে শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০১৪ সালের আগ পর্যন্ত শপথগ্রহণের অনুষ্ঠান হতো রাষ্ট্রপতি ভবনের দরবার হলে। তবে মোদি প্রথমবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের সময় এই রীতি ভাঙা হয়। শপথ অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, শিল্পপতি, বিশিষ্টজনসহ অতিথির সংখ্যা ছিল প্রায় ৮ হাজার।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী