সংবাদ শিরোনাম

প্রথমবারের মতো ইয়াবা ব্যবসায়ীর ‘রাজপ্রাসাদ’ জব্দ

ইয়াবা ডনদের আলিশান বাড়ি হাতছাড়া

ডেইলি কক্সবাজার : আদালতের নির্দেশে এই প্রথমবারের মতো টেকনাফের ইয়াবা ব্যবসার টাকায় তৈরি করা দুটি রাজপ্রাসাদের মতো বাড়িসহ জমি জব্দ করেছে পুলিশ। এখন থেকে টেকনাফের এই তিন ইয়াবা ডনের সম্পদের তত্ত্বাবধান করবেন কক্সবাজারের পুলিশ সুপার। জব্দ করা সম্পদের আনুমানিক মূল্য ২৫ কোটি টাকার বেশি হবে।
প্রতি বছরের জুন মাসে ক্রোক করা সম্পদের যাবতীয় আয়-ব্যয় সংক্রান্ত সার্বিক হিসাব আদালতে উপস্থাপন করবেনে এসপি। গত ২৩ মে এই রায় দেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ।

সম্পদ জব্দ করা তিন ইয়াবা কারবারিরা হলেন, টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়া (৭০) এবং তার দুই ছেলে নুরুল হক ভুট্টো (৩২) ও নূর মোহাম্মদ ওরফে মংগ্রী (৩৫)। তাদের মধ্যে নুরুল হক ভুট্টো সরকারের তৈরি করা ইয়াবা ব্যবসায়ীর তালিকার শীর্ষে রয়েছেন। আর গত দুই মাস আগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ নিহত হয়েছেন।

শনিবার (১লা জুন) বিকেলে পুলিশের একটি দল টেকনাফের নাজির পাড়া এলাকার ওই রাজপ্রাসাদের মতো বাড়ি দুটিতে অভিযান চালায়। এ সময় পুলিশ বাড়িতে থাকা লোকজনকে বের করে দিয়ে বাড়ি দুটি তাদের জিম্মায় নেয়।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, ‘এই প্রথম আদালতের নির্দেশে ইয়াবা ডনদের রাজপ্রাসাদের মতো বাড়ি ক্রোক করা হয়েছে। এই বাড়িগুলো এখন পুলিশের হেফাজতে থাকবে। আদালতের নির্দেশে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। যে বাড়িগুলো ক্রোক করা হয়েছে তার মালিকরা এক সময় রিরশা ও ভ্যানচালক ছিল। এখন তারা সবাই কোটি টাকার মালিক।’

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, ইয়াবা কারবারিদের ক্রোক করা বাড়িতে আপাতত পুলিশ সদস্যদের রাখার চিন্তাভাবনা করা হচ্ছে। বিশেষ করে যেসব পুলিশ সদস্য রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত থাকা সত্ত্বেও যাদের থাকার মতো জায়গা নেই তাদের।

পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বলেন, ইয়াবা ব্যবসায় জড়িত কারও রক্ষা হবে না। পযায়ক্রমে সব রথি–মহারথীদেরও আইনের আওতায় আসতে হবে।

Editor in Chief : Sayed Shakil
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী