1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
বাজারে এলো মুক্তিযুদ্ধভিত্তিক গেমস ‌‌'গেরিলা ব্রাদার্স' - Daily Cox's Bazar News
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

বাজারে এলো মুক্তিযুদ্ধভিত্তিক গেমস ‌‌’গেরিলা ব্রাদার্স’

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০১৭
  • ২৩৯ বার পড়া হয়েছে

মুক্তিযুদ্ধের ইতিহাস, ঘটনাবলি নিয়ে চলচ্চিত্র, নাটক, গল্প, উপন্যাস, প্রামাণ্যচিত্র ইত্যাদি সৃষ্টিকর্ম বেশ আগেই আমরা পেয়েছি। তবে এবার ভিন্ন ধর্মী একটি সৃষ্টিকর্মের উপস্থাপন করলো গেম ডেভেলপার প্রতিষ্ঠান বনি ইউসুফ।

প্রযুক্তির মাধ্যমে মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে তরুণদের মাঝে ছড়িয়ে দিতে তারা একটি মু্ক্তিযুদ্ধভিত্তিক গেম তৈরি করেছে। যার নাম দেয়া হয়েছে ‘গেরিলা ব্রাদার্স’। এসব গেমে ফুটিয়ে তোলা হচ্ছে মুক্তিযুদ্ধের ভয়াল চিত্র।

গেমটির প্রধান চরিত্র দুটি। দুই ভাই কামাল ও তমাল। ছোট ভাই তমাল বাক প্রতিবন্ধী। তাই ছোট ভাইয়ের প্রতি বিশেষ দরদ ছিল বড় ভাই কামালের। প্রথমে বড় ভাই পাক সেনাবাহিনীতে যোগ দেন। কিন্তু ২৫ মার্চের ভয়াল রাতে বাঙালিদের উপর নির্মম অত্যাচার দেখে বিবেক জেগে উঠে তার। সেদিন কোনোভাবে প্রাণ বাঁচিয়ে সেখান থেকে পালিয়ে আসতে সক্ষম হন। এভাবে গেমটি এগিয়ে যেতে থাকে।

এপ্রিল মাসে কামাল মুক্তিবাহিনীতে যোগ দেন। তখন দেখেন জীবনের ঝুঁকি জেনেও মুক্তিবাহিনীতে যোগ দিয়েছে ছোট ভাই তমাল। গেমারকে এই গেমে দুই ভাই চরিত্রে পাকবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। থার্ড পারসন কো-অপ মাল্টিপ্লেয়ার গেমটি চারটি মোডে দুটি লেভেলে খেলা যাবে। মোডগুলো হচ্ছে ইজি, নরমাল, হার্ড ও ইনসেইন।

গেমটিতে বাংলাভাষা ব্যবহার করা হয়েছে। খেলার সময় বাংলায় কামাল তমালকে নানা নির্দেশনা দেয়া হয়েছে। ওয়াই-ফাই ব্যবহার করে গেমটি একই সময়ে দুজন মিলে খেলা যাবে। তবে সিঙ্গেল প্লেয়ার হিসেবে খেলার সময় গেমারকে একাই কামাল ও তমালকে নিয়ন্ত্রণ করতে হবে।

গেম ফিচার্স:
১) থার্ড পারসন শুটিং
২) যৌথ ভাবে খেলার প্রথা
৩) একা খেলার প্রথা
৪) আড়ালে গিয়ে লুকানোর পদ্ধতি
৫) ভালো করে নিশানা করার জন্য Gyroscope এর ব্যবহার
৬) বাংলা বা ইংলিশ এ প্রশিক্ষণ
৭) এচিভমেন্ট এবং লিডারবোর্ড
৮) ৪ ধরণের difficulty
৯) নিশানা করার জন্য সুবিধা easy আর normal মোড এ

গেমটি ইএটিএল অ্যাপ স্টোরের http://www.eatlapps.com/ ঠিকানা থেকে ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করে খেলা যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications