1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
বাকিতে চাল আমদানির সুযোগ - Daily Cox's Bazar News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

বাকিতে চাল আমদানির সুযোগ

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭
  • ১২৯ বার পড়া হয়েছে

চাল আমদানি সহজ করতে নীতিমালা আরও শিথিল করলো কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে বিদেশি ক্রেতা ও ব্যাংকের কাছ থেকে ঋণ নিয়ে বা বাকিতে চাল আমদানি করা যাবে। আজ বৃহস্পতিবার এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সূত্র জানায়, বেশ কিছু প্রয়োজনীয় পণ্য ও শিল্পের কাঁচামাল বাকিতে আমদানির সুযোগ রয়েছে। ওই আমদানি বিপরীতে ওই দেশের বিক্রেতার কাছ থেকে বাকিতে বা ওই দেশের ব্যাংক থেকে ঋণ (বায়ার্স ক্রেডিট) নেওয়ার সুযোগ রয়েছে। ৯০ দিন মেয়াদি ঋণের সুদ হার সর্বোচ্চ ৬ শতাংশ। কিন্তু বাংলাদেশের ব্যাংক থেকে ঋণ নিয়ে পণ্য আমদানি করতে গেলে আমদানিকারককে ৯ থেকে ১৫ শতাংশ হারে সুদ দিতে হয়। চালের প্রয়োজনীয়তা বিষয়টি বিবেচনা করে চাল আমদানির খরচ কমাতে এই সার্কুলার জারি করা হয়েছে। সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই সার্কুলারে বলা হয়েছে, ৯০ দিন মেয়াদি ঋণের সুযোগ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত পাবেন চাল আমদানিকারকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications