1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
কমতে শুরু করেছে চালের দাম - Daily Cox's Bazar News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

কমতে শুরু করেছে চালের দাম

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ১৫৬ বার পড়া হয়েছে

অবশেষে চালের দাম কমতে শুরু করেছে দেশের পূর্বাঞ্চলীয় বৃহত্তর চালের মোকাম আশুগঞ্জ মোকামে। মিল পর্যায়ে সব ধরনের চালে কেজিপ্রতি কমেছে ৪ থেকে ৫ টাকা। মিলমালিকরা জানান, চাল আমদানিতে শুল্ক কমানোর ফলে বাজারে এর প্রভাব পড়েছে। চালের দাম আরো কমবে বলে জানিয়েছেন মিল মালিকরা। তবে মিল ও পাইকারি বাজারে চালের দাম কমার প্রভাব পড়েনি খুচরা পর্যায়ে। ফলে স্বস্তি ফেরেনি ভোক্তাদের মাঝে।

দেশের বৃহত্তর হাওরঅঞ্চল হিসাবে পরিচিত কিশোরগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, নেত্রকোনা জেলায় আকস্মিক বন্যায় ধান তলিয়ে যাওয়াতে আশুগঞ্জ মোকামে ধানের আমদানি হয় কম। এতে চালের দাম কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পায়। দাম বৃদ্ধির ফলে নিম্ন আয়ের মানুষেরা চরম দুর্ভোগে পড়ে।

চালের বাজার ঊর্ধ্বমুখী হওয়াতে চুক্তি করেও সরকার নির্ধারিত মূল্যে খাদ্য গুদামে চাল দেয়নি মিল মালিকরা। চাল সংগ্রহ করতে না পারায় জেলার খাদ্য গুদামে মুজদ কমে গেছে বহুগুণ। আর এ অবস্থা থেকে উত্তরণের জন্য চাল আমদানিতে শুল্ক কমানোসহ সরকার নানামুখী উদ্যোগ নেয়। আর উদ্যোগের ফলে চালের বাজার কমতে থাকে।

আশুগঞ্জ উপজেলা চাতালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মোঃ শাহজাহান সিরাজ জানান, বর্তমানে চালের পাশাপাশি ধানের বাজারও নিম্নমুখী। তবে হঠাৎ ধান ও চালের বাজার নিম্নমুখী হওয়াতে লোকসানের মুখে পড়বে মিলমালিক ও কৃষকরা। তাই ধীর গতিতে দাম কমানো ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications