সংবাদ শিরোনাম

রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে নিহত ৯

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় রেডক্রসের ত্রাণবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নয়জন নিহত হয়েছেন।এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। আহতদের মধ্যে কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা সবাই ট্রাক শ্রমিক বলে জানিয়েছে রেডক্রস। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর থেকে ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রস- আইসিআরসি’র একটি ট্রাক মিয়ানমার সীমান্তবর্তী জিরো পয়েন্টে আটকা পড়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল। পথে দুর্গম চাকঢালা এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। এ দুর্ঘটনায় আহত হন অন্তত ১৭ জন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আরো তিনজনের মৃত্যু হয়। পরে আহতদের উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

নিহতরা হলেন- সোলতান আহমদ (৩৭), সুরুত আলম (৪৫), নুরুল আবছার (২৫), জলিল আহমদ (২৬), বাবুল (১৬), সুদর্শন বড়ুয়া (৫০), ছৈয়দুল আমিন (২৬), আবদুল্লাহ (২৮), মামুনুল হাকিম (২৫)। নিহতরা সবাই নাইক্ষ্যংছড়ির ১, ২, ৩ নং ওয়ার্ডের বাসিন্দা এবং পেশায় শ্রমিক ছিলেন।

রেড ক্রিসেন্টের জেলা সেক্রেটারি এ কে এন জাহাঙ্গীর বলেন, ট্রাকটি ছাখদালা সীমান্তের বড় শনখোলায় রোহিঙ্গাদের অস্থায়ী আশ্রয়শিবিরে বিতরণের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল। ত্রাণ কাজ পরিচালনার জন্য মালবাহী ট্রাকটিতে বেশ কয়েকজন শ্রমিক ছিলেন। পথে ছাখদালা সীমান্ত চৌকির কাছে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান। তখন ট্রাকটি রাস্তা থেকে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত এবং হাসপাতালে নেওয়ার পর আরও তিনজনের মৃত্যু হয়।

বান্দরবানের জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক জানায়, দুর্ঘটনা যারা নিহত হয়েছেন তাদেরকে সরকারের পক্ষ থেকে ১০ হাজার টাকা দেওয়া হবে। এছাড়াও যারা আহত হয়েছেন তাদেরকে পাঁচ হাজার টাকাও সাথে তাদেরকে ৩০ কেজি চাল দেওয়া হবে।

এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। তাদের নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশংকাজনক বলে জানান তিনি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস. এম সরওয়ার কামাল জানান, দুর্ঘটনাস্থলে নিহত ব্যক্তিদের লাশ এখনো রয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক বি এম এম মাজাহারুল হক বলেন, ‘দুর্ঘটনায় আহত সবাই ট্রাক শ্রমিক। যারা আহত হয়েছেন তাদেরকে আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য প্রতিদিন দুইটি ট্রাকে করে ত্রাণ সামগ্রী সরবরাহ করে রেডক্রস।

Editor- Sayed Mohammad SHAKIL.
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী