সংবাদ শিরোনাম

ভাসানীর ইতিহাস মুছে ফেলার ক্ষমতার মসনদ রক্ষা করা যাবে না : রেহানা প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা’র) সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, মওলানা ভাসানীর ইতিহাস মুছে ফেলার ক্ষমতার মসনদ রক্ষা করা যাবে না। তিনি বাংলাদেশ রাষ্ট্রের ইতিহাস এক অভিন্ন ইতিহাস। সুতরাং ভাসানীর ইতিহাস মুছে ফেলে ক্ষমতাকে চিরস্থায়ী করা যাবে না।

শুক্রবার বিকাল ৪টায় আসাদ গেট দলীয় কার্যালয়ে ‘মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও শোষিত মানুষের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেহানা প্রধান বলেন- মওলানা আব্দুল হামিদ খান ভাসানী স্বাধীকার আন্দোলন, বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা ও মজলুম মেহনতি কৃষক-শ্রমিক জনতার অধিকার আদায়ের এক মহান নেতা। তিনি জুলুমবাজ শাসকগোষ্ঠির বিরুদ্ধে আজীবন সংগ্রাম চালিয়েছেন। নিজের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে মানুষের জন্য জীবন উৎসর্গ করেছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও প্রতিবাদী কন্ঠস্বর আমাদের জন্য প্রেরণার উৎস।

তিনি বলেন, স্বাধীনতা-গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষায় মওলানা ভাসানী এক উজ্জ্বল ইতিহাস। ভিনদেশী আগ্রাসনের বিরুদ্ধে তার প্রতিবাদমুখর হুংকার অত্যাচারী শাসকগোষ্ঠির ক্ষমতার মসনদ কেঁপে উঠেছিল। কিন্তু নিয়তির নির্মম ইতিহাস। মওলানা ভাসানী যে সংগ্রাম ও আদর্শ শিখিয়েছেন তার ধারাবাহিকতা বজায় রেখে আগামীদিনে দেশ ও গণতন্ত্র রক্ষার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। স্বাধীনতার বহু আগেই যে মহামানব একটি বাংলাদেশ নামের রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছেন এবং স্বাধীন বাংলাদেশ গড়ার স্বপ্নের বীজ মানুষের মধ্যে রোপন করেছেন তারই প্রতিফলন ১৯৭১ এর অর্জিত স্বাধীনতা।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জাগপার কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার তাসমিয়া প্রধান, মাস্টার এম.এ মান্নান, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, গোলাম মোস্তফা ও যুব নেতা বেলায়েত হোসেন মোড়ল ও ইনসান আলম আক্কাছ প্রমুখ।

Editor- Sayed Mohammad SHAKIL.
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী