সংবাদ শিরোনাম

নির্বাচন সামনে রেখে জোট হবে এটাই স্বাভাবিক: কাদের

বিকল্পধারাসহ বেশ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত নতুন জোট যুক্তফ্রন্টকে ‘গণতন্ত্রের সৌন্দর্য’ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজধানীর হাইকোর্ট সংলগ্ন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে তার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করে তিনি এ কথা বলেন। এসময় দিনটি উপলক্ষে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠণের নেতা-কর্মীরা শ্রদ্ধা জানায়।

ওবায়দুল কাদের বলেন, নতুন এই জোটকে স্বাগত জানাই। এটাই গণতন্ত্রের সৌন্দর্য। নির্বাচনকে সামনে রেখে অনেক জোট হবে, নানা মেরুকরণ হবে, এটা খুবই স্বাভাবিক।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

উল্লেখ্য, বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে প্রধান করে সোমবার (৪ ডিসেম্বর) রাতে নতুন রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে। উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় এক বৈঠকে ‘যুক্তফ্রন্ট’ নামে এই জোট গঠন করা হয়। প্রাথমিকভাবে যুক্তফ্রন্টে চারটি দল রয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন।

দলগুলো হলো- সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ, আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্য।

Editor- Sayed Mohammad SHAKIL.
Office: Evan plaza, sador model thana road, cox’sbazar-4700. Email: dailycoxsbazar@gmail.com / phone: 01819099070
অনুমতি ছাড়া অথবা তথ্যসূত্র উল্লেখ না করে এই ওয়েব সাইট-এর কোন অংশ, লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনী