1. arif.arman@gmail.com : Daily Coxsbazar : Daily Coxsbazar
  2. dailycoxsbazar@gmail.com : ডেইলি কক্সবাজার :
  3. litonsaikat@gmail.com : ডেইলি কক্সবাজার :
  4. shakil.cox@gmail.com : ডেইলি কক্সবাজার :
  5. info@dailycoxsbazar.com : ডেইলি কক্সবাজার : Daily ডেইলি কক্সবাজার
ব্রিটেনে করোনায় অন্তত ৭০ স্বাস্থ্যকর্মীর মৃত্যু - Daily Cox's Bazar News
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
নোটিশ ::
ডেইলি কক্সবাজারে আপনার স্বাগতম। প্রতি মূহুর্তের খবর পেতে আমাদের সাথে থাকুন।
সংবাদ শিরোনাম ::
কট্টরপন্থী ইসলামী দল হেফাজতে ইসলাম বাংলাদেশের জন্য চ্যালেঞ্জ: এসএডিএফ কক্সবাজারের আট তরুণ তরুণীকে ‘অদম্য তারূণ্য’ সম্মাননা জানাবে ঢাকাস্থ কক্সবাজার সমিতি Job opportunity বিশ্বের সবচেয়ে বড় আয়না, নাকি স্বপ্নের দেশ! আল-আকসা মসজিদে ইহুদিদের প্রার্থনা বন্ধের আহ্বান আরব লীগের পেকুয়ায় পুলিশের অভিযানে ৮০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার-১ পেকুয়ায় অস্ত্র নিয়ে ফেসবুকে ভাইরাল : অস্ত্রসহ আটক শীর্ষ সন্ত্রাসী লিটন টেকনাফে একটি পোপা মাছের দাম হাঁকাচ্ছেন সাড়ে ৭ লাখ টাকা ! কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক-১ নিউ ইয়র্কে মেয়র কার্যালয়ে শহীদ মিনার নির্মাণ নিয়ে কনসাল জেনারেলের আলোচনা

ব্রিটেনে করোনায় অন্তত ৭০ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ডেইলি কক্সবাজার ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ১০০৬ বার পড়া হয়েছে

ডিসিবি ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও তাদের চিকিৎসা সেবা দিতে গিয়ে যুক্তরাজ্যে চিকিৎসক ও নার্সসহ অন্তত ৭০ জন স্বাস্থ্যকর্মী প্রাণ হারিয়েছেন। প্রাদুর্ভাব শুরু হওয়ার পর যত স্বাস্থ্যকর্মীর মৃত্যুর খবর প্রকাশিত হয়েছে, তা বিশ্লেষণ করে এক অনলাইন প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, যেসব স্বাস্থ্যকর্মী মহামারি এই করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে কৃষ্ণাঙ্গ, এশিয়ান এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (বিএএমই) মানুষই বেশি। মৃত যে ৬০ জন স্বাস্থ্যকর্মীর পরিচয় শনাক্ত করেছে বিবিসি তার মধ্যে এসব গোষ্ঠীর মানুষ বলে জানা গেছে।

ব্রিটেনের সরকারি স্বাস্থ্যসেবা বিভাগে (এনএইচএস) চিকিৎসক ও নার্সসহ ১২ লাখের বেশি স্বাস্থ্যকর্মী কৃষ্ণাঙ্গ, এশিয়ান এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর। সরকারিভাবে দেওয়া এই হিসাব অনুযায়ী, দেশটির স্বাস্থ্যসেবাখাতের পাঁচ ভাগের এক ভাগ কর্মীর নৃ-তাত্ত্বিক পরিচয় বিএএমই। কিন্তু করোনায় মৃত্যুর হিসাব করলে তা অর্ধেকেরও বেশি।

শুধু স্বাস্থ্যকর্মী নয় ব্রিটেনে করোনায় ১ লাখ ২০ হাজারের বেশি আক্রান্ত এবং ১৬ হাজারের বেশি প্রাণহানির উল্লেখযোগ্য সংখ্যক রোগী দেশটিতে সংখ্যালঘু এসব জনগোষ্ঠীর মানুষ। এছাড়া করোনায় আক্রান্ত হওয়ার পর উল্লিখিত এসব গোষ্ঠীর মানুষ মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়ছেন। তবে এর কারণ স্পষ্ট নয়।

বিবিসি বলছে, প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত করোনায় প্রাণ হারানো সরকারি স্বাস্থ্যসেবা বিভাগের এসব স্বাস্থ্যকর্মীর পরিবার ও তাদের সহকর্মীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে তারা এই হিসাব পেয়েছে। তারপর তাদের সবার পরিচয় বিশ্লেষণ করেই এই পরিসংখ্যান তৈরি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 Dailycoxsbazar
Theme Customized BY Media Text Communications